বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৬ পূর্বাহ্ন

মানব পাচার প্রতিরোধে ওমানের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ২৮ জুন, ২০২০
মানব পাচার প্রতিরোধে ওমানের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র

বিদেশি মানব পাচারের বিরুদ্ধে লড়াইয়ে ওমানের প্রচেষ্টার প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। শনিবার ওমান নিউজ এজেন্সি (ওএনএ) অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “মানব পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিরোধে ওমানের দুর্দান্ত প্রচেষ্টার প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। এই প্রতিরোধ ব্যবস্থা আরও চালিয়ে যাওয়ার জন্য ওমানকে আহ্বান জানিয়েছে দেশটি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “নিয়োগকর্তার কাছ থেকে এনওসি বাতিল করার সিদ্ধান্তের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র জানিয়েছে, শ্রমিকদের নিয়োগকর্তার অনুমোদন ছাড়াই একটি নতুন চাকরি অনুমতি দেওয়া হবে। এতে দেশটির কার্যক্ষেত্র আরও বেড়ে যাবে। এছাড়াও দেশটির অন্যান্য ক্ষেত্রে আরও উন্নত লাভ করবে।

এদিকে মানবপাচার সংক্রান্ত যুক্তরাষ্ট্রের বার্ষিক প্রতিবেদনে বাংলাদেশ একধাপ উন্নতি করেছে। এর মাধ্যমে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে ‘নজরদারি’ তালিকা থেকে বেরিয়ে এসেছে। এই সংবাদে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বলেন, মানবপাচারের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব আর সময়োচিত নির্দেশনার কারণেই বাংলাদেশের এই অর্জন সাধিত হয়েছে। অবৈধ কার্যকলাপের জন্য রিক্রুটিং এজেন্সির লাইসেন্স বাতিল, নিরাপদ অভিবাসন বিষয়ে সরকারের দেশব্যাপী প্রচারণা, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা এই অর্জনে বিশেষ ভূমিকা রেখেছে।

আরও পড়ুনঃ ওমানের রাউন্ডএবাউডে প্রথম ট্রাফিক লাইট স্থাপন

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, মানবপাচারের মত জঘন্য অপরাধের বিরুদ্ধে বর্তমান সরকারের অবস্থান জিরো টলারেন্স। তিনি বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, দেশের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বিভিন্নসংস্থা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থাসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী, অভিবাসনের সাথে যুক্ত সিভিল সোসাইটি ও গণমাধ্যমসহ সকলের ঐক্যবদ্ধ প্রয়াসের ফলে বাংলাদেশ এক্ষেত্রে সফল হচ্ছে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং এই অর্জনকে আরও সুসংহত করার লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে মানবপাচারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা আরও জোরদার হয়েছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!