রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৪৭ পূর্বাহ্ন

ওমান থেকে ভারত ও পাকিস্তানে আরও ফ্লাইট পরিচালনার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ২৮ জুন, ২০২০
ওমান থেকে ভারত ও পাকিস্তানে আরও ফ্লাইট পরিচালনার ঘোষণা

ওমানে অবস্থিত ভারতীয় ও পাকিস্তানি নাগরিকদের জন্য আরও বেশ কয়েকটি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে নিজ নিজ দেশের রাষ্ট্রদূত। করোনা পরিস্থিতিতে ওমানে আটকেপড়া নিজ দেশের নাগরিকদের দেশে ফিরিয়ে নেওয়ার জন্য এই ফ্লাইট পরিচালনা করা হবে।

গত বৃহস্পতিবার ভারতীয় দূতাবাস জানিয়েছে, ভান্দে ভারত মিশনের চতুর্থ পর্বের অংশ হিসাবে, ভারত আরও ১৬ টি ফ্লাইট পরিচালনার ঘোষণা করা হয়েছে। ফ্লাইটগুলো পহেলা জুলাই থেকে পরিচালনা শুরু করা হবে। ঘোষিত ১৬ টি ফ্লাইটের মধ্যে ১২ টি কেরালায় বাকিগুলি চেন্নাই, দিল্লি, হায়দরাবাদ, মুম্বাই এবং ব্যাঙ্গুলোরের উদ্দেশ্যে যাত্রা করবে।

দূতাবাস আরও জানিয়েছে যে, “ভান্দে ভারত মিশনের আওতায় চালিত ফ্লাইটের ক্ষেত্রে সমস্ত ফ্লাইটের যাত্রীদের তালিকা দূতাবাসের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চূড়ান্ত করা হবে। চিকিৎসা করাতে ওমানে আসা ভারতীয় কোনো রোগী, গর্ভবতী মহিলা, প্রবীণ কর্মী ও নাগরিকসহ কঠিন পরিস্থিতিতে আটকা পড়া অন্যান্য ভারতীয় নাগরিকদের অগ্রাধিকার দেওয়া হবে। দূতাবাস সরাসরি ইমেল/টেলিফোনের মাধ্যমে প্রতিটি ফ্লাইটের তালিকাভুক্ত লোকের সাথে যোগাযোগ করবে। দূতাবাস এয়ার ইন্ডিয়ার সাথে সংক্ষিপ্ত তালিকাভুক্ত ব্যক্তিদের তালিকা পৌঁছে দিবে টিকিটের বুকিংয়ের জন্য।”

 

এদিকে ভারতের পাশাপাশি পাকিস্তানও ওমানে আটকেপরা নিজ দেশের নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য বেশ কয়েকটি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে। বিমান সংস্থা কর্তৃক জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “সালাম এয়ার ২৮ শে জুন থেকে মাস্কাট-করাচী- মাস্কাটে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। এ ছাড়া, মাস্কাট থেকে শিয়ালকোটে আগামীকাল (সোমবার) একটি ফ্লাইট পরিচালনা করা হবে।

আরও পড়ুনঃ মানব পাচার প্রতিরোধে ওমানের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র

পাকিস্তান দূতাবাস থেকে জানানো হয় যে, “সালাম এয়ার পহেলা জুলাই মাস্কাট-মুলতান- মাস্কাটে আরও একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। এই সময় বলা হয় যে, আমরা উল্লিখিত বিমানগুলিতে ভ্রমণ করতে ইচ্ছুক যাত্রীদের অনুরোধ করছি তারা দ্রুত তাদের টিকিট বুক করতে +968 24272222 এ যোগাযোগ করতে।”

আরও দেখুনঃ ওমান থেকে বাংলাদেশের ফ্লাইটের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!