সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:০১ পূর্বাহ্ন

ফ্রান্সে ৩ মাস পর চালু হলো বাণিজ্যিক ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ২৭ জুন, ২০২০

করোনা প্রাদুর্ভাবের কারণে গত তিন মাস বন্ধ থাকার পর চালু হলও বাণিজ্যিক ফ্লাইট। শুক্রবার (২৬ জুন) প্যারিস থেকে পোর্তোর উদ্দেশ্যে ছেড়ে যায় ফ্লাইটটি। বিমানবন্দরে নেয়া হয়েছে করোনা মোকাবিলার সব প্রস্তুতি। আকাশে উড়ার আগ মুহূর্তেও বিমানে ছিটানো হয় জীবাণুনাশক। বাধ্যতামূলক করা হয় যাত্রীদের মাস্ক। যাত্রী নন এমন কেউ প্রবেশ করতে দেয়া হচ্ছে না বিমানবন্দরে।

এক যাত্রী বলেন, আমি পরিবারের সঙ্গে ছুটি কাটাতে যাচ্ছি। আমি খুবই আনন্দিত। দীর্ঘ দিন পর পরিবারের সঙ্গে দেখা হবে। ফ্লাইট চালু করতে পারা সত্যি সময় উপযোগী সিদ্ধান্ত। এখানে সব ধরণের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। তাই নিরাপদ মনে হচ্ছে। টার্মিনালে রাখা হয়েছে এলকোহলিক জেল, থার্মাল স্ক্যানার। সামাজিক দূরত্ব বজায় রাখতে ফ্লোরে মার্কিং করে দেয়া হয়েছে। রাখা হয়েছে থার্মাল ক্যামেরা। থার্মাল ক্যামেরার মাধ্যমে পরিমাপ করা হচ্ছে যাত্রীদের শারীরিক তাপমাত্রা। ৩৮ ডিগ্রির বেশি তাপমাত্রা হলে রয়েছে স্বাস্থ্য পরামর্শক। তবে বাধ্যতামূলক নয় কোয়ারেন্টিন।

আরও পড়ুনঃ ওমানে প্রায় ৬০ শতাংশ রোগী সুস্থ, খুলে দেওয়া হচ্ছে বর্ডার

বিমানবন্দরের প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করে আরেক যাত্রী বলেন, আমি ভাবতেও পারিনি এত দ্রুত বিমান যোগাযোগ চালু হবে। আমি ধরেই নিয়েছিলাম আরও এক মাসের মধ্যে ফ্লাইট চালু হবে না। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এই নিয়ম আগামীতেও পরিবর্তন না করাই ভালো। আমি মনে করি কোভিডের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চালিয়ে যেতে হবে।
অর্লি বিমানবন্দর ফ্রান্সের অভ্যন্তরীণ ও ইউরোপের ২৬টি দেশের মধ্যে ফ্লাইট পরিচালনা করবে। অন্তত ৭৪টি গন্তব্যে প্রতিদিন অন্তত ৬শ’ ফ্লাইট পরিচালনা করা হবে। কর্তৃপক্ষ প্রত্যাশা করছে প্রতিদিন অন্তত সাড়ে ৮ হাজার যাত্রীর। এই সংখ্যা করোনা প্রাদুর্ভাবের আগে ছিলও অন্তত ৯০ হাজার।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!