শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

ওমান থেকে দেশে ফেরার নিবন্ধন শুরু করেছে দূতাবাস

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জুন, ২০২০
ওমান থেকে দেশে ফেরার নিবন্ধন শুরু করেছে দূতাবাস

অবশেষে ওমানে আটকে পড়া প্রবাসীদের দেশে ফিরতে আগ্রহীদের নিবন্ধন শুরু করেছে বাংলাদেশ দূতাবাস ওমান। করোনাভাইরাসের কারণে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় অনেকেই দেশে ফিরতে পারছিলেন না। জরুরি প্রয়োজনে দেশে ফিরতে চাওয়া প্রবাসীদের জন্য এই নিবন্ধন করা হচ্ছে বলে জানিয়েছে দূতাবাস।

যেসকল প্রবাসী ভিজিট ভিসায় ওমান এসে আটকা পড়েছে অথবা অসুস্থ এই ধরনের প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইটের মাধ্যমে দেশে ফেরার সুযোগ দিচ্ছে দূতাবাস। যারা দেশে ফিরতে ইচ্ছুক, তাদের অবশ্যই বৈধ হতে হবে, রেসিডেন্স কার্ড নেই, অথবা কার্ডের মেয়াদ নেই, এই ধরনের প্রবাসীরা আপাতত এই সুযোগ পাচ্ছেন না বলে জানিয়েছে দূতাবাস।

Image may contain: text

এই মুহূর্তে যারা দেশে ফিরতে চান, তাদের একটি ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। বাংলাদেশ সোশ্যাল ক্লাব, চট্টগ্রাম সমিতি সহ ওমানের বাংলাদেশ কমিউনিটি বিভিন্ন সংগঠনের মাধ্যমে এই নিবন্ধন করা হচ্ছে। এখানে সোশ্যাল ক্লাবের একটি ফরম দেওয়া হইলো, যারা জরুরী ভিত্তিতে নিজ খরচে দেশে ফিরতে ইচ্ছুক, তারা আবেদন করতে পারেন।

বৃহস্পতিবার ওমানের শীর্ষ বাংলা নিউজ পোর্টাল প্রবাস টাইমের লাইভে এসে রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার বলেন, “যারা ভিজিট ভিসায় এসে আটকা পড়েছেন অথবা বেশী অসুস্থ আছেন, তাদের দেশে পাঠানোর ব্যাপারে বিশেষ ফ্লাইটের জন্য দুই সরকারের সাথেই আলোচনা করে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।” রাষ্ট্রদূত ওমান থেকে যারা একদম দেশে চলে আসতে চান, তাদের জন্য কোনো সুখবর না দিতে পারলেও যারা ওমান থাকতে চাই, তাদের জন্য বেশকিছু সুখবর দিয়েছেন। রাষ্ট্রদূতের সম্পূর্ণ ভিডিও বক্তব্য দেখতে নিম্নের ভিডিওটি দেখুন

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!