রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

ওমানের আউটপাশের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জুন, ২০২০
ওমানের আউটপাশের ব্যাপারে যা বললেন রাষ্ট্রদূত

বিভিন্ন কারণে ওমানে বসবাসের বৈধতা হারানো অসংখ্য প্রবাসী দীর্ঘদিন যাবত অধীর আগ্রহে রয়েছেন আউটপাশের। অনেক প্রবাসী আউটপাশের ব্যাপারে দূতাবাস নিয়ে নানা ধরনের নেতিবাচক মন্তব্যও করেছেন নানা সময়। বৃহস্পতিবার (২৫-জুন) ওমানের শীর্ষ বাংলা নিউজ পোর্টাল প্রবাস টাইমের উদ্যোগে এবং বাংলাদেশ দূতাবাস ওমানের সহযোগিতায় ওমান প্রবাসীদের জন্য অনলাইন চিকিৎসা সেবার উদ্বোধনী লাইভে এসে রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার বলেন, “দূতাবাসের হাতে যদি আউটপাশ দেওয়ার ক্ষমতা থাকতো, তাহলে অনেক আগেই দূতাবাস আউট পাশ দিয়ে আপনারা দেশে যেতে চাইলে আমরা সেই ব্যবস্থা করে দিতাম।

এ সময় রাষ্ট্রদূত বলেন, অনেকেই মনে করেন আউটপাশ দূতাবাসের হাতে। আসলে এই আউটপাশটি সম্পূর্ণ ওমানের মহামান্য সুলতানের হাতে। ওমান সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে এটি যখন ঘোষণা আসবে, তখন আপনারা দেশে যাওয়ার সুযোগ পাবেন। তখন দূতাবাস থেকে আপনাদের সকল ধরনের সহায়তা করা হবে। এই মুহূর্তে আউটপাশের বিষয়টি সম্পূর্ণ ওমান সরকারের হাতে।

 

আউটপাশ নিয়ে রাষ্ট্রদূত আরও বলেন, আমরা নিয়মিত ওমান সরকারের সাথে আলোচনা করছি এবং ওমানে আমাদের প্রচুর সংখ্যক লোক অনেক কষ্ট করছে এটি তাদের নলেজে দিয়েছি। যারা এই মুহূর্তে আউট পাশের জন্য অনেক কষ্ট করছেন, তাদেরকে অনুরোধ করব আপনারা এই করোনার সময় টুকু অপেক্ষা করেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এবং বিমান চলাচল স্বাভাবিক হলে হয়তো মহামান্য সুলতান এ বিষয়ে একটা পদক্ষেপ নিবেন। আমরা আউটপাশের ব্যাপারে আশাবাদী।”

আরও পড়ুনঃ ওমান থেকে দেশে ফেরার নিবন্ধন শুরু করেছে দূতাবাস

এসময় তিনি ওমান প্রবাসীদের জন্য ফ্রি চিকিৎসা সেবা প্রদানে প্রবাস টাইমের এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। সেইসাথে প্রবাস টাইমের টাইটেল স্পন্সর ফরাজি হাসপাতালকেও ধন্যবাদ জানান রাষ্ট্রদূত। এসময় লাইভে উপস্থিত ছিলেন ফরাজি হাসপাতালের চেয়ারম্যান ডা. আনোয়ার ফরাজি ইমন ও ওমানের রয়্যাল হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডাক্তার ফেরদৌস এ রহিম।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!