বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১১:২১ অপরাহ্ন

ওমানে করোনা আক্রান্তের হার নিম্নমুখী

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২৪ জুন, ২০২০
  • ২০৩
মুক্তি পেলেন হুথিদের হাতে জিম্মি ৫ ওমান প্রবাসী বাংলাদেশী

ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ১১৪২ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে নতুন আক্রান্তদের মধ্যে ৪৭১ জন প্রবাসী এবং ৬৭১ জন ওমানি নাগরিক। দেশটিতে আজও ওমানিদের থেকে প্রবাসীদের আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। মোট আক্রান্ত ৩৩,৫৩৬ জন, যাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭,৯৭২ জন এবং গত ২৪ ঘণ্টায় নতুন ২জনের মৃত্যু সহ মোট মৃত্যু ১৪২ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ৮৭১ জন।

গতকালের তুলনায় আজ নতুন আক্রান্ত ১৭৬ জন কমেছে, তবে গতকালের তুলনায় আজ প্রবাসী আক্রান্তের সংখ্যা ৬ জন বেড়েছে। আজ নতুন সুস্থ হয়েছেন ৬৯৩ জন, যা গতকালের তুলনায় ১৭৮ জন কম সুস্থ হয়েছে আজ। অপরদিকে দেশটিতে গতকালের তুলনায় আজ মৃত্যুর সংখ্যা ও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে ওমানে।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে হয়তো খুলে দিতে পারে ওমানের এয়ারপোর্ট এবং সেইসাথে চালু হতে পারে বিমান চলাচল। জানাগেছে, মহামারীর কারণে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর পুনরায় আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে ওমানের সাথে বাংলাদেশের ফ্লাইট চালুর প্রস্তুতি নিচ্ছে সালাম এয়ার। এরই মধ্যে বাংলাদেশ এবং ওমানের বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে সম্মতি পেয়েছে বলে জানাগেছে একটি সূত্রে। তবে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো সিদ্ধান্ত পায়নি সালাম এয়ার।

আরও পড়ুনঃ ওমানে খুলছে আরও বাণিজ্যিক প্রতিষ্ঠান

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে জানা গেছে, মালয়েশিয়ার মালিন্দো এয়ার, সংযুক্ত আরব আমিরাতের এয়ার অ্যারাবিয়া, ফ্লাই দুবাই, তুরস্কের টার্কিশ এয়ারলাইন্স এবং ওমানের ওমান এয়ারওয়েজ ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে আগ্রহ দেখিয়ে আবেদন করেছে। এর মধ্যে টার্কিশ এয়ারলাইন্স, ওমান এয়ার ও এয়ার অ্যারাবিয়াকে ফ্লাইট পরিচালনার প্রস্তুতি নিতে বলেছে বেবিচক। তবে আনুষ্ঠানিকভাবে এখনো সিদ্ধান্ত নেয়নি সংস্থাটি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!