বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

বিদেশি শ্রমিক নিয়োগ স্থগিত করলো মালয়েশিয়া

শাহাদাত হোসেন, মালয়েশিয়া প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ১২৭
বিদেশি শ্রমিক নিয়োগ স্থগিত করলো মালয়েশিয়া

শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে।

স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ করে দিতে বিদেশি শ্রমিক নেয়া স্থগিতের ঘোষণা দিল মালয়েশিয়া। সোমবার (২২ জুন) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবিলায় মালয়েশিয়ায় সফল হলেও টানা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার চলার কারণে বিপর্যস্ত অর্থনীতি চাঙ্গা করার পদক্ষেপের অংশ হিসাবে এ সিদ্ধান্ত নিলো মালয়েশিয়া সরকার। এর ফলে বাংলাদেশ-নেপালসহ বেশ কয়েকটি দেশ থেকে শ্রমিক নেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তও আপাতত স্থগিত হয়ে গেল।

আরও পড়ুন; ওমানে কমছে বাংলাদেশি প্রবাসীর সংখ্যা

মানবসম্পদ উন্নয়নের জন্য মন্ত্রী বলেন, এ বছর বিদেশ থেকে আর কোনও শ্রমিক আনা হবে না, তবে বিদেশিরা পর্যটক ভিসায় আসতে পারবেন। তিনি আরও বলেন, প্রায় দুই মিলিয়ন বিদেশি শ্রমিক রয়েছে আমাদের দেশে, আমরা চাচ্ছি স্বদেশীদের অগ্রাধিকার ভিত্তিতে কাজের সুযোগ তৈরি করে দিতে। এ বছর আমরা এটি পর্যবেক্ষণ করবো, কতটা ফলপ্রসূ হচ্ছে সেটি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি মন্তব্য করেন। মন্ত্রী, স্থানীয়দের চাকরি বাছাই না করে যেকোনো ধরনের চাকরি করারও পরামর্শ দেন। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কাটিয়ে উঠলে যেকোনো সময় সিদ্ধান্তের পরিবর্তন আসতে পারে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT