শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

সর্বশেষ স্যাটেলাইট প্রযুক্তি ব্যবহার করবে ওমান

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৫৮
সর্বশেষ স্যাটেলাইট প্রযুক্তি ব্যবহার করবে ওমান
ছবিঃ টাইমস অব ওমান

স্পেস কমিউনিকেশন টেকনোলজি (এসসিটি) স্যাটেলাইট যোগাযোগ ও VSAT পরিষেবা সরবরাহের জন্য ডোনস মধ্যপ্রাচ্যের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ওমান। এসসিটির অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “স্পেস কমিউনিকেশন টেকনোলজি (এসসিটি) ও ডোনস মিডিলইস্ট (ডোনস) ওমানে উপগ্রহ যোগাযোগ ও ভিএসএটি পরিষেবা প্রদানের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। ডোনস এখন থেকে উপগ্রহ সরবরাহ করবে ওমানি স্যাটেলাইট পেওলোড @ 30.5E। আল আমিরাতের আর্থ স্টেশন থেকে এর ব্যাকআপসহ সর্বশেষ স্যাটেলাইট প্রযুক্তি পরিষেবাটি ব্যবহার করবে। ওমানে পরিচালিত উপগ্রহ ক্ষমতা ছাড়াও, ডোনস স্থলভাগে চলমান নেটওয়ার্কের প্রয়োগ, কমিশনিং ও এর সকল দায়বদ্ধতা নিয়ে এসসিটি উপগ্রহের প্রযুক্তিগত সহায়তা দেবে।”

আরও পড়ুনঃ অবশেষে ওমান থেকে চালু হচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

ডোনস মিডিল ইস্টের ব্যবস্থাপনা পরিচালক মি. খুওয়ালিদ আল হানাই বলেন “একটি মাঝারি উদ্যোগ হিসাবে মধ্যপ্রাচ্য ডোনস সংস্থা স্পেস কমিউনিকেশন টেকনোলজির অবিচ্ছিন্ন সমর্থন পেয়ে আনন্দিত। এই সহযোগিতাটি সর্বশেষ উপগ্রহ ব্যবহার করে স্যাটেলাইট যোগাযোগের যুগে আধুনিক প্রযুক্তির সূচনা করবে। ওমানের সর্বশেষ উপগ্রহ প্রযুক্তির বাজারে আমাদের প্রথম কোম্পানির মধ্যে এটির ব্যবস্থাপনা করা হবে। আমরা আশা করি এই কাজে আমাদের সর্বোচ্চ দক্ষতা দেখাতে পারবো। একই সাথে ওমানের নিজস্ব স্যাটেলাইট নির্মাণে অবদান রাখবো।” সুত্রঃ টাইমস অব ওমান

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!