শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন

বাংলাদেশে প্রথমবারের মতো ফেসবুকের সেলস পার্টনার নিযুক্ত

আইটি ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২২ জুন, ২০২০
  • ১১২
বাংলাদেশে প্রথমবারের মতো ফেসবুকের সেলস পার্টনার নিযুক্ত

প্রথমবারের মতো বাংলাদেশে ফেসবুকের জন্য অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুল-কে নিযুক্ত করেছে ফেসবুক। এই নিযুক্তকরণের মানে হল, এইচটিটিপুল এখন থেকে স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং এজেন্সিগুলোকে দক্ষতার সাথে সহায়তা প্রদান করতে পারবে।

এইচটিটিপুল এখন থেকে স্থানীয় মুদ্রায় লেনদেনের সুযোগ তৈরি করে দেবে। বর্তমান অবস্থায় যখন ব্যবসা প্রতিষ্ঠানগুলো করোনাভাইরাস চলমান এবং পরবর্তী সময়ে উন্নতি করার চেষ্টা করছে তখন তাদের সহায়তা করতে ফেসবুক এ পদক্ষেপ নিয়েছে।

ফেসবুকের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেট ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, ‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ ফেসবুক-এর জন্য গুরুত্বপূর্ণ দেশগুলির একটি। তাই এদেশের মানুষ ও ব্যবসায়ীদের সাথে আরও বেশি সংযুক্ত হওয়া আমাদের কাছে প্রাধান্য পায়। দক্ষিণ-পূর্ব এশিয়ায় সফলভাবে আমাদের সেলস প্রতিনিধিদের কার্যক্রম সম্প্রসারণের পর এইচটিটিপুলকে বাংলাদেশে ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে আনতে পেরে আমরা আনন্দিত।’

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, স্থানীয় ও আঞ্চলিক বাজারের ওপর এইচটিটিপুলের যে ব্যাপক ধারণা ও দক্ষতা রয়েছে তার মাধ্যমে আমরা বাংলাদেশের স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে এই সঙ্কটময় পরিস্থিতিতে আরও শক্তিশালী হয়ে উঠতে এবং তাদের সম্ভাব্য বিস্তৃতিকে আরও ত্বরান্বিত করতে সহায়তা করতে পারব।’ ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুল বাংলাদেশের স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে বিনামূল্যে উন্নতমানের ফেসবুক মিডিয়া পরামর্শ দেওয়ার জন্য সু-প্রশিক্ষিত।

 

তারা স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে নতুন ও প্রয়োজনীয় কৌশল শেখাতে ফেসবুক ব্লুপ্রিন্টসহ বিভিন্ন প্রোগ্রাম ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারবে। এছাড়াও এইচটিটিপুলের মাধ্যমে স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান ও এজেন্সিগুলো বিজ্ঞাপনের জন্য স্থানীয়ভাবে বাংলাদেশী টাকায় ফেসবুককে অর্থ পরিশোধ করতে পারবে।

এইচটিটিপুল এশিয়া প্যাসিফিকের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সানি নাগপাল বলেন, ‘নতুন কোন দেশে বিজ্ঞাপনের সর্বশেষ সেবাসমূহ আনতে ফেসবুককে সহায়তা করা একটি দারুণ অভিজ্ঞতা। আমরা ইউরোপ এবং ইন্দোচীনে সরাসরি কাজ করার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশে ব্র্যান্ড ও এজেন্সিগুলোকে সরাসরি সর্বোচ্চ মানের সহায়তা দিব, যেন ফেসবুক বিজ্ঞাপনের সর্বাত্মক সুবিধা গ্রহণ করে প্রতিষ্ঠানগুলো তাদের ব্যবসায় আশাতীত সাফল্য অর্জন করতে পারে।’

আরও পড়ুনঃ আগের রূপে ফিরছে ঢাকা এয়ারপোর্ট, ফ্লাইট চালু করছে আরও কয়েকটি এয়ারলাইন্স

এইচটিটিপুল ইতোমধ্যে এই অঞ্চলে একটি শক্ত অবস্থানে রয়েছে, তারা পুরো ইউরোপ এবং এশিয়া জুড়ে ডিজিটাল প্ল্যাটফর্মগুলোকে প্রতিনিধিত্ব করে ৩০টি শীর্ষস্থানীয় মার্কেটে অবস্থিত স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে ব্যবসা বিকাশ ও উন্নতিকরণে সহায়তা করছে। এছাড়া বিশ্বব্যাপী আরও ১০টি মার্কেটে এইচটিটিপুল ফেসবুক অনুমোদিত প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!