রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

পর্যটকদের জন্য দুবাই খুলে দেওয়ার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২২ জুন, ২০২০
পর্যটকদের জন্য দুবাই খুলে দেওয়ার ঘোষণা

মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধের পর পুনরায় পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে ভ্রমনপ্রিয় মানুষদের স্বপ্নের সহর দুবাইকে। সংযুক্ত আরব আমিরাত জানিয়েছে, আগামী ৭ জুলাই থেকে উপসাগরীয় এই নগর রাষ্ট্রে পর্যটকদের আসার অনুমতি দেবে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর তারা এ অনুমতি দিতে যাচ্ছে। রোববার (২১ জুন) এই সিদ্ধান্তের কথা জানায় দেশটি। খবর এএফপি’র।

এদিকে উপসাগরীয় দেশটিতে ভ্রমণকারীদের প্রবেশের জন্য তারা একটি প্রটোকল তালিকাও দিয়েছে। প্রতিবেদনে বলা হয়, পর্যটকদের অবশ্যই দুবাই এবং গন্তব্য দেশগুলোর নেয়া প্রতিরোধমূলক পদক্ষেপ এবং নিরাপত্তা বিষয়ক কার্যপ্রণালী মেনে চলতে হবে। পর্যটকদের দুবাই বিমানবন্দরে কোভিড-১৯ ভাইরাসের সম্প্রতি করা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে বা পরীক্ষা করাতে হবে। সেখানে পরীক্ষায় করোনা পজিটিভ হলে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।

আরও পড়ুনঃ অবশেষে ওমান থেকে চালু হচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

প্রতিবেদনে আরো বলা হয়, করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক এবং তা দুবাই সফরের ৯৬ ঘণ্টা আগে করাতে হবে। ওই বলা হয়েছে, পর্যটকদের আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা থাকতে হবে এবং একটি বিশেষ ‘স্বাস্থ্য ঘোষণা ফর্ম’ পূরণ করতে হবে। দুবাই আরও জানায়, এখানের নাগরিক ও বাসিন্দাদের মঙ্গলবার থেকে বিদেশ সফরের অনুমতি দেয়া হবে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!