বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:১৯ অপরাহ্ন

দীর্ঘ তিনমাস পর খুলে দেওয়া হচ্ছে পবিত্র হারাম শরীফ

  • প্রকাশিত: শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৯০
দীর্ঘ তিনমাস পর খুলে দেওয়া হচ্ছে পবিত্র হারাম শরীফ

দীর্ঘ তিন মাসপর অবশেষে রোববার (২১ জুন) ফজর থেকে মুসল্লীদের জন্যে মসজিদের দরজা খুলছে। পবিত্র নগরী মক্কার মসজিদুল হেরেমসহ ১৫শ’ ৬০টি মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। দেশটির গণমাধ্যম সৌদি গেজেট জানায়, এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এসব মসজিদ জীবাণুমুক্তকরণসহ পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ শুরু হয়েছে। মসজিদ থেকে কার্পেটগুলো সরিয়ে ফেলা হচ্ছে। মসজিদে অসুস্থ, বৃদ্ধ ও শিশুদের আপাতত আসতে নিষেধ করা হয়েছে। সেই সঙ্গে মুসল্লিদের নিজস্ব জায়নামাজ নিয়ে আসতে বলা হয়েছে। নামাজের প্রতি কাতারের মাঝে এবং প্রত্যেক মুসল্লির মাঝখানে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে বলে নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুনঃ মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

এ বিষয়ে মক্কার আজিজায় অঞ্চলের কেন্দ্রীয় পরিচালক ইব্রাহিম মেইল্লি বলেন, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবং মুসুল্লিদের স্বাস্থ্যগত নিরাপত্তা বিধানে মসজিদগুলোতে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যবস্থা করা হবে। করোনাভাইরাসজনিত কারণে ১৭ মার্চ থেকে এসব মসজিদে জামাত ও জুমা বন্ধ রয়েছে। গত ৩১ মে মসজিদে নববীসহ দেশের অন্য মসজিদগুলো খুলে দেওয়া হলেও বন্ধ ছিল মক্কা অঞ্চলের এসব মসজিদ।

আরও দেখুনঃ করোনাজয়ী দুইজন ওমান প্রবাসীর সাক্ষাৎকার

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!