শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:২০ পূর্বাহ্ন

মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

ওমানে করোনা-ভাইসার প্রাদুর্ভাব ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছিলো দেশটির সাথে সকল প্রকার বিমান চলাচল। দেশটির সুপ্রিম কমিটির আদেশে এই চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিলো। কিন্তু ওমানের বর্তমান পরিস্থিতিতে আবারো পুনরায় বিমান চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ওমান বিমানবন্দরের অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “আপনার সুরক্ষা নিশ্চিত করার জন্য ও সকল আন্তর্জাতিক আইন প্রয়োগ করে বিমান চলাচল পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাবলিক অথরিটি অফ সিভিল এভিয়েশন (পিএসিএ) আমাদের সেক্টরকে সহযোগিতা করছে। আমরা আশা করি অতিদ্রুত বেসামরিক বিমান চলাচল পুনরায় শুরু করতে পারবো। সরকারের দেওয়া সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে বিমান চলাচল শুরু করা হবে।”

 

দেশটির পরিবহন-মন্ত্রী ড. আহমেদ বিন মোহাম্মদ বিন সেলিম আল ফুতাইসি বলেছেন: “ওমানের বিমানবন্দরগুলি পুনরায় চালু করার জন্য সুপ্রিম কমিটি অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অনুমোদন পাওয়া গেলে পুনরায় বিমান চলাচল শুরু হবে। এরই মধ্যে করোনা পরিস্থিতিতে বিমানবন্দরগুলো সকল প্রকার প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। যাতে যাত্রীরা ভালো ভাবে ও সুরক্ষিত ভাবে যাতায়াত করতে পারে।” সুত্রঃ ওমান অবজারভার

আরও পড়ুনঃ শ্রমবাজার উন্নয়নে ওমানের নতুন সিদ্ধান্ত

ইতিমধ্যেই ওমান এয়ার তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার ওমানের এই বিমান সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে যে, আগামী কয়েকদিনের মধ্যে ওমান এয়ার কয়েকটি গন্তব্যে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। আগামী ১৯ ও ২১ জুন মাস্কাট থেকে কায়রোর মধ্যের দুইটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ওমান এয়ার। এছাড়া ২২ জনু মাস্কাট থেকে লন্ডনে ও ২৬ জুন মাস্কাট থেকে প্যারিসে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে কর্তৃপক্ষ।

তবে সংস্থা জানিয়েছে যে, লন্ডন থেকে যে যাত্রীরা ওমানে আসবে তাদের ১৪ দিন হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে। ভ্রমণকারীদের জানানো হয়েছে যে, বুকিং বা অতিরিক্ত তথ্যের জন্য রবিবার থেকে বৃহস্পতিবার সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত +96893561117 ও +96824765142 কল করতে পারেন বা mct.sales@omanair.com এ ইমেল করতে পারেন।

 

আরও দেখুনঃ করোনাজয়ী দুইজন ওমান প্রবাসীর সাক্ষাৎকার

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!