বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:০০ অপরাহ্ন

ওমানে বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
ওমানে বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি

দীর্ঘ লকডাউনের পর পুনরায় ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম শুরু হলে প্রচুর লোক সমাগম হচ্ছে দূতাবাসে। যেকারণে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বিধি নিষেধ মেনে কার্যক্রম পরিচালনা করতে দূতাবাস কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। যার ফলে একদিকে সেবা গ্রহণকারীদের কষ্ট লাঘব হবে অন্য দিকে উপকৃত হবে দূর দূরান্ত থেকে আসা সেবা প্রত্যাশীরা। প্রচণ্ড গরমে ও প্রখর রোদে বাইরে লম্বা লাইন ও দূতাবাস কম্পাউন্ডে মানুষের ভিড় যা সকলের জন্য খুবই কষ্টকর। তাই স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এবং মন্ত্রনালয় কতৃক ঘোষিত স্বাস্থ্য বিধির প্রয়োজনে দূতাবাস কর্তৃপক্ষ নতুন একটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ওমান প্রবাসীদের উদ্দেশ্যে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষথেকে জরুরী এক বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বুধবার দূতাবাসের পক্ষথেকে প্রবাস টাইমকে পাঠানো হয় এই বিজ্ঞপ্তি। দূতাবাসের পাঠানো বিজ্ঞপ্তিটি নিম্নে তুলে ধরা হইলো:

 

এদিকে দূতাবাসের এই বিজ্ঞপ্তির পর বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের পক্ষথেকে সাধুবাদ জানানো হয়েছে। ক্লাবের অফিশিয়াল ফেসবুক পেইজ থেকে এক পোষ্টে বলা হয়, “মান্যবর রাষ্ট্রদূতের বিচক্ষণতা, দূরদর্শিতা, সুদূর প্রসারী চিন্তাধারা ও সাধারণ মানুষের প্রতি আন্তরিকতার ফলে গৃহীত সিদ্ধান্ত আগামীতে অনেক সুফল পাওয়া যাবে। মান্যবর রাষ্ট্রদূত এই বিশেষ পরিস্থিতিতে কমিউনিটির বিরাজমান সমস্যা ও সংকট থেকে উত্তরণের জন্য ইতিবাচক ভূমিকা রাখছে।”

আরও পড়ুনঃ শ্রমবাজার উন্নয়নে ওমানের নতুন সিদ্ধান্ত

এতে আরও বলা হয়, ওমানের সাধারণ ক্ষমা বা আউট পাসের জন্য ওমান সরকারের উচ্চ পর্যায়ে চেষ্টা অব্যাহত রেখেছে এবং ওমানে আটকে পরা, অসুস্থ ও বিপদগ্রস্ত লোকদের দেশে যাওয়ার জন্য চার্টার্ড ফ্লাইট এর ব্যবস্থার বিষয়ে দূতাবাসের সাথে ক্লাবের যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

 

আরও দেখুনঃ সংকট ও সম্ভাবনায় ওমান প্রবাসী

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!