শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:২৮ অপরাহ্ন

ওমানে করোনা থেকে সুস্থের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৩৬
ওমানে আজ আক্রান্ত ১৮৪ জন

ওমানে গত ২৪ ঘণ্টায় নতুন ৭৩৯ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সেইসাথে করোনা থেকে সুস্থের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড করেছে আজ। বৃহস্পতিবার ওমান স্বাস্থ্যমন্ত্রণালয় দেশটির সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে জানিয়েছে যে, দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন। যাদের মধ্যে ৩০২ জন ওমানি নাগরিক ও ৪৩৭ জন প্রবাসী। দেশটিতে আজ সুস্থ হয়েছের এক হাজার ৪৬৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৮১৮ জন। তবে নতুন করে আজ তিনজন করোনায় মারা গিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৩৪৭ টি করোনা পরীক্ষা করা হয়েছে। নতুন তিনজনের মৃত্যুতে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১৯ জনের। দেশটিতে আজ করোনায় আক্রান্ত হয়ে ৩৭৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে যাদের মধ্যে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে ১০৩ জন করোনা রোগীকে। ওমানে এখন পর্যন্ত মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩,২৬৪ জন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ বিন মোহাম্মদ আল-সাইদি সকলকে করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা বিশেষত সামাজিক দূরত্ব মেনে চলা, জনসাধারণকে মাস্ক পরে বাসা থেকে বের হওয়ার প্রতি আহ্বান জানান।

আরও পড়ুনঃ মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

এদিকে ওমান এয়ারপোর্ট খুলে দেওয়ার ব্যাপারে ইতিমধ্যেই সিদ্ধান্ত গ্রহন করেছে দেশটি। আগামী সপ্তাহ থেকে ওমান এয়ার তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার ওমানের এই বিমান সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে যে, আগামী কয়েকদিনের মধ্যে ওমান এয়ার কয়েকটি গন্তব্যে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। আগামী ১৯ ও ২১ জুন মাস্কাট থেকে কায়রোর মধ্যের দুইটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ওমান এয়ার। এছাড়া ২২ জনু মাস্কাট থেকে লন্ডনে ও ২৬ জুন মাস্কাট থেকে প্যারিসে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে কর্তৃপক্ষ।

আরও দেখুনঃ করোনাজয়ী দুইজন ওমান প্রবাসীর সাক্ষাৎকার

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!