রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন

ওমানে এস এম আকবরের মৃত্যুতে সোশ্যাল ক্লাব ও চট্টগ্রাম সমিতির শোঁক

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
ওমানে এস এম আকবরের মৃত্যুতে সোশ্যাল ক্লাব ও চট্টগ্রাম সমিতির শোঁক

ওমানে মারা গেলেন বাংলাদেশ কমিউনিটি নেতা এস এম আকবর (৬৫)। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টার দিকে মাস্কাটের এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আকবর দীর্ঘদিন যাবত ওমানে ছিলেন, কমিউনিটির একজন বিশিষ্ট সমাজসেবক হিসেবে তার বেশ পরিচিত ছিলো। আকবরের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি থানার মাইজভান্ডার সৈয়দপাড়া গ্রামে। তিনি মৃত্যুর পূর্বে গত ২ সপ্তাহ যাবত এপোলো হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

বিশ্বস্ত সূত্রে জানাগেছে, প্রথমদিকে তার করোনার উপসর্গ ধরা পরলে নিজে নিজেই কিছু ওষুধ খেয়েছিলেন। ধারণা করা হচ্ছে তার সেই ওষুধের কারণেই বুকে ইনফেকশন হয় এবং শ্বাসকষ্ট বেড়ে যায়। যেকারনে গত ১৭দিন পূর্বে করোনার উপসর্গ নিয়েই তিনি এপোলো হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। তার বিশ্বস্ত এক সহকর্মী (নাম প্রকাশে অনিচ্ছুক) প্রবাস টাইমকে বলেন, “আমার সাথে তার ‘এস এম আকবরের’ গত ৩১ মে সর্বশেষ কথা হয়, তখন তিনি বলেছিলেন যে তিনি যদি বেঁচে যান, তাহলে একটা পশু কুরবানি করে দিবেন। তিনি প্রথম দিকে করোনার উপসর্গ দেখা দিলে একজন ডাক্তারের পরামর্শে ফেনাডল ও কোল্ডেন ফ্লু খেয়েছিলেন। তবে তিনি যদি এইসব না করে সরকারী হাসপাতালে চিকিৎসা নিতেন, তাহলে হয়তো তার এই অবস্থা হতোনা।”

এস এম আকবর প্রায় দীর্ঘ ৩ যুগ ওমানে ছিলেন, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে বেশ সুখে শান্তিতেই ছিলেন ওমানে। বাংলাদেশ কমিউনিটির একজন সিনিয়র ব্যবসায়ী হিসেবেও বেশ পরিচিতি ছিলো তার। মৃত্যুর পূর্বে তিনি দীর্ঘদিন ওমান বিএনপির দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, চট্টগ্রাম সমিতি ওমান সহ কমিউনিটির নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

সোশ্যাল ক্লাবের এক শোক বার্তায় জানানো হয়, প্রায় তিন যুগের বেশী এসএম আকবর ওমানে বাংলাদেশ কমিউনিটির সেবা করেছেন, যে কোনো সময় কারো আপদে বিপদে পাশে ছুটে যেতেন। খুব সহজেই সবাইকে আপন করে নিতেন। কমিউনিটির যে কোন ভালো কাজে সময় ও শ্রম দিয়ে বিশেষ অবদান রাখতেন। তার মৃত্যুতে কমিউনিটি একজন ভালো মানুষ হারালেন এবং সোশ্যাল ক্লাব এক গুণী ব্যক্তিকে হারালেন। আকবর সাহেবের এই শূন্যতা পূরণ হওয়ার নয়। সবাই দোয়া করি আল্লাহ যেন ওনাকে জান্নাতবাসী করেন।

আরও পড়ুনঃ মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

এদিকে চট্টগ্রাম সমিতি থেকে এক শোঁক বার্তায় বলা হয়, অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, অল্প কিছুক্ষণ আগে চট্টগ্রাম সমিতি ওমানের সম্মানিত উপদেষ্টা, ওমানের প্রিয় মুখ, বিশিষ্ট সমাজ সেবক ও দক্ষ সংগঠক এস এম আকবর সাহেব সবাইকে ছেড়ে চলে গেলেন না ফেরার দেশে “ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন” আমরা গভীরভাবে শোকাহত! সমিতির পক্ষথেকে আকবর সাহেবের বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং উনার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। প্রায় তিন যুগের বেশী সময় ধরে আকবর সাহেব ওমানে বাংলাদেশ কমিউনিটির সেবা দিয়েছেন। উনি ওমান প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে ব্যাপক অবদান রেখেছেন। কর্মবীর এই রেমিটেন্স যোদ্ধা কে মহান আল্লাহ যেন বেহেশত নসিব করেন। আমীন।

 

আরও দেখুনঃ করোনাজয়ী দুইজন ওমান প্রবাসীর সাক্ষাৎকার

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!