বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:১২ অপরাহ্ন

সোশ্যাল ফাইটার নিহনের সহযোগিতায় সৌদি থেকে ফিরছেন ২৫ জন অসুস্থ রোগী

  • প্রকাশিত: বুধবার, ১৭ জুন, ২০২০
সোশ্যাল ফাইটার নিহনের সহযোগিতায় সৌদি থেকে ফিরছেন ২৫ জন অসুস্থ রোগী

বর্তমান এই করোনা মহামারীতে সাড়া বিশ্ব যেমন স্থবির, তখন সাড়া বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীরাও রয়েছেন নানা সমস্যার মধ্যে, তবে সব থেকে বেশী সমস্যায় পড়েছেন অসুস্থ প্রবাসীরা। এই সকল অসুস্থ প্রবাসী যারা হৃদরোগে আক্রান্ত, কিডনির সমস্যা, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মানবেতর জীবন পার করতে হচ্ছে। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। যে দেশে রয়েছে সব থেকে বেশী বাংলাদেশী শ্রমিক। আর সে সুবাদে সে দেশে প্রবাসীদের সমস্যাও রয়েছে বেশী।

তবে, বর্তমান এই পরিস্থিতিতে অসুস্থ প্রবাসীরা দেশে ফিরতে পারছেন না এমনকি ঠিক ভাবে চিকিৎসাও নিতে পারছেন না। আর তাদের দেশে ফেরাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে বাংলাভিশনের সিনিয়র সাংবাদিক মিরাজ হোসেন গাজির লাইভে বিশেষ ফ্লাইটের আবেদন করেছিলেন সৌদি থেকে সোশ্যাল এক্টিভিস্ট সাংবাদিক আব্দুল হালিম নিহন। আবেদনের দুইদিন পরই বিশেষ ফ্লাইটের ঘোষণা আসে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে।

এদিকে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে জেদ্দা এবং রিয়াদ থেকে ২ টি বিশেষ ফ্লাইট পরিচালনা হবে জানিয়ে এই মর্মে সে ফ্লাইটে যাত্রী হিসেবে অগ্রাধিকার পাচ্ছেন অসুস্থ হয়ে যারা মানবেতর জীবনযাপন করছেন এবং যারা ওমরা কিংবা ভিজিট ভিসায় এসে আটকা পড়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

এ ব্যাপারে সোশ্যাল ফাইটার আব্দুল হালিম নিহন প্রবাস টাইমকে বলেন, যারা বেশ কয়েকমাস ধরে মানবেতর জীবন পার করছেন, সে সকল প্রবাসীদের দেশে ফেরত পাঠানোর ব্যাপারে দূতাবাস থেকে নিশ্চয়তা দেওয়া হয়েছে। দূতাবাসের এমন উদ্যোগে আমি ধন্যবাদ দিচ্ছি রিয়াদ দূতাবাসকে। নিহন বলেন, অনেক অসুস্থ প্রবাসী রয়েছে, যারা আর্থিক সমস্যায় টিকেট কিনতে পারছেন না। তাদের টিকেটের ব্যবস্থা করা হচ্ছে শুভাকাঙ্ক্ষীদের থেকে।

আরও পড়ুনঃ অবশেষে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে সেই ওমানি

আব্দুল হালিম নিহন আরো জানান, এটি তার জন্য বড় একটি চ্যালেঞ্জ ছিল। প্রথমে সে তার লাইভের মাধ্যমে এই সকল প্রবাসীদের তুলে ধরেন। এর পর তাদের জন্য ব্যবস্থা নেন। অন্য দিকে আরো অনেক প্রবাসী রয়েছেন। যাদের অবস্থা খুবই করুন। তবে তাদের ইকামার মেয়াদ না থাকার ফলে এই মুহূর্তে দেশে পাঠানো যাচ্ছেনা, পরিস্থিতি স্বাভাবিক হলে দূতাবাসের সহযোগিতায় তাদের দেশে ফেরত পাঠাবেন বলেও জানান তিনি। এই ৩৫ জন অসহায় অসুস্থ ব্যক্তিকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে পেরে তার জীবনের সেরা আনন্দ বলে তিনি আমাদের জানিয়েছেন।

 

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!