বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৫৬ অপরাহ্ন

নিজস্ব আইফেল টাওয়ার তৈরি করবে ওমান

  • প্রকাশিত: বুধবার, ১৭ জুন, ২০২০
নিজস্ব আইফেল টাওয়ার তৈরি করবে ওমান
ছবিঃ প্রতীকী

বিশ্বজুড়ে পর্যটকদের আকর্ষণ করার জন্য আইফেল টাওয়ারের স্কেলে একটি ল্যান্ডমার্ক নির্মাণের পরিকল্পনা করেছে ওমান। ওমানের পর্যটন খাতকে উন্নয়নের পরিকল্পনার আওতায় এই প্রকল্পটি নির্মাণের উদ্যোগ নিয়েছে। অর্থনৈতিক বৈচিত্র্যের জন্য তানফিড প্রোগ্রামের অধীনে ও অর্থনীতির প্রসার ঘটাতে এই সিদ্ধান্তটি ২০১৮ সালের বার্ষিক প্রতিবেদনে অন্তর্ভুক্ত ছিল। এই ল্যান্ডমার্ক সরকার নিজেই তদারকি করবে।

ওমান ক্রমবর্ধমান আন্তর্জাতিক পর্যটন খাতে নিজেদের আরও উন্নয়নের লক্ষ্যে এই ল্যান্ডমার্ক তৈরির সিদ্ধান্ত নিয়েছে। প্যারিসের আইফেল টাওয়ারের মতোই তৈরি হবে এই ল্যান্ডমার্কটি। প্রস্তাবিত ল্যান্ডমার্কটি দেশে পর্যটনকে আকৃষ্ট করার জন্য একটি নতুন উদ্যোগ বলে মনে করেন অনেকে। বাণিজ্যিক কার্যকারিতা ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে ল্যান্ডমার্কটি দেশের পর্যটন খাতকে অনেক এগিয়ে নিয়ে যাবে। তবে প্রকল্পটির জমি নিয়ে কিছুটা সমস্যা থাকায় এতদিন এটি তৈরি করতে কিছুটা সময় লেগেছিলো। যা দ্রুত সমাধান করার চেষ্টা করছে দেশটির পর্যটন খাত।

আরও পড়ুনঃ করোনার পরীক্ষা বন্ধ করলেই সংক্রমণ কমে যাবে: ট্রাম্প

পর্যটন মন্ত্রণালয়, গৃহায়ন মন্ত্রণালয় ও রয়েল ওমান পুলিশ এক সাথে এই ল্যান্ডমার্কের জন্য কাজ করছে। প্রতিবেদনে অর্থনীতি সম্প্রসারণের লক্ষ্যে সরকার কাজ শুরু করার জন্য ২০১২ সালে সরকার যে পরিকল্পনা ও প্রকল্পগুলি যুক্ত করেছিল তার একটি তালিকা রয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে: “ওমানে রয়েছে সমৃদ্ধ প্রাকৃতিক ঐতিহ্য ও সাংস্কৃতিক অবস্থান। যা অর্থনৈতিক বৈচিত্র্য অর্জনের লক্ষ্যে পর্যটনকে অন্যতম গুরুত্বপূর্ণ ক্ষেত্র হিসাবে গড়ে তুলেছে। সূত্র: টাইমস অব ওমান

 

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!