মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

নাগরিকদের ভ্রমণের অনুমতি দিলো আমিরাত

  • প্রকাশিত: বুধবার, ১৭ জুন, ২০২০
  • ২২৫
পর্যটকদের জন্য খুলে দেওয়া হইলো দুবাই বিমানবন্দর
ফাইল ছবিঃ

সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের আগামী ২৩ জুন থেকে নির্দিষ্ট প্রয়োজনে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। মঙ্গলবার দেশটির আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয় (এমওএফএআইসি), ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) ও জাতীয় জরুরী সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় (এনসিইএমএ) একটি যৌথ ঘোষণায় বলা হয়েছে যে, ২৩ শে জুন থেকে সংযুক্ত আরব আমিরাতের নাগরিকরা নির্দিষ্ট প্রয়োজনে বিদেশ ভ্রমণ করতে পারবেন।

আরও পড়ুনঃ নিজস্ব আইফেল টাওয়ার তৈরি করবে ওমান

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে, সংযুক্ত আরব আমিরাত বর্তমানে করোনাভাইরাসের মহামারীর প্রাদুর্ভাব যেনো বৃদ্ধি না পায়, সেইদিকে যথাযথ সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। আশা করা যাচ্ছে এই ব্যবস্থার মাধ্যমেই নাগরিকরা ভ্রমণ করতে পারবে। এছাড়াও ভ্রমণকারীদের জন্য গাইডলাইন ও সতর্কতামূলক পদ্ধতি ঘোষণা করা হবে। দেশটির নাগরিকরা যারা বিদেশ ভ্রমণ করবে তাদের এই নিয়ম বা গাইডলাইন মেনে চলতে হবে। যৌথ বিবৃতিতে স্পষ্ট করা হয়েছে যে, বর্তমানে কার্যকর প্রতিরোধমূলক ব্যবস্থা ও সাম্প্রতিক করোনা পরিস্থিতি সম্পর্কে সঠিক মূল্যায়ন করেই আমিরাত সরকার এই ঘোষণা দিয়েছে।

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT