বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

অবশেষে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে সেই ওমানি

  • প্রকাশিত: বুধবার, ১৭ জুন, ২০২০
অবশেষে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে সেই ওমানি
ওমানি নাগরিকের দুইটা স্ট্যাটাস এখানে দেওয়া হইলো

“নিজস্ব আইফেল টাওয়ার তৈরি করবে ওমান” শিরোনামে একটি নিউজ গতকাল (১৬-জুন) রাতে প্রবাস টাইম অনলাইন পোর্টাল থেকে প্রচার করা হয়। যেখানে প্রবাস টাইমের নিজস্ব কোনো তথ্য ছিলোনা, নিউজের সমস্ত তথ্যই ছিলো টাইমস অব ওমানের বাংলা অনুবাদ। কিন্তু কোনো একটি কুচক্রী মহল আবু আল হাউরি নামে একজন ওমানি নাগরিক কে হয়তো ভুল বুঝিয়ে আমাদের উক্ত নিউজটি গুজব বলে তার ফেসবুক আইডি থেকে একটি পোষ্ট দেওয়ানো হয়। যা মুহূর্তেই ভাইরাল হয় এবং অনেক বাংলাদেশী না বুঝে উক্ত পোষ্টে যেয়ে প্রবাস টাইমের নামে নেতিবাচক মন্তব্য করেন।

পরবর্তীতে উক্ত ওমানি নাগরিক আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তার সাথে বিষয়টি নিয়ে বিস্তারিত আলাপ করি এবং নিউজের সত্বতার ব্যাপারে তাকে শতভাগ নিশ্চয়তা প্রদান করা হয়। অবশেষে উক্ত ওমানি নাগরিক তার ভুল বুঝতে পারে এবং তার পূর্বের পোষ্ট ডিলিট করে পুনরায় আমাদের কাছে ক্ষমা চেয়ে আরেকটি পোষ্ট করেন। আবু আল হাউরির এমন কাজে আমরা প্রবাস টাইমের পক্ষথেকে সাধুবাদ জানাচ্ছি এবং তার প্রতি আমাদের কোনো ক্ষোভ নয় বরং ভালোবাসা আরও বৃদ্ধি পেয়েছে। যদিও তার উক্ত স্ট্যাটাসের মাধ্যমে প্রবাস টাইমের অনেক বড় ক্ষতি হয়েছে!

অবশেষে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে সেই ওমানি

ওমানি নাগরিকের দুইটা স্ট্যাটাস এখানে দেওয়া হইলো

আমাদের মূল লক্ষ হচ্ছে ওমান প্রবাসীদের সঠিক তথ্য প্রদান করা এবং ওমানে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনা জাতির সামনে তুলে ধরা। প্রবাস টাইম কখনই গুজব, হিংসাত্মক অথবা ব্যক্তি স্বার্থে কোনো নিউজ করেনা। প্রবাস টাইম সবসময়ই প্রবাসীদের কথা বলে, সেক্ষেত্রে ওমান প্রবাসীদের কথা একটু বেশি বলে। কিছু বাংলাদেশী প্রবাসী আমাদের নিউজ দেখা মাত্রই না বুঝে নানা ধরনের নেতিবাচক মন্তব্য করেন এবং যখন আমাদের সেইম নিউজটি কোনো ইংরেজি পত্রিকায় দেখেন তখন তা কুরআনের বানি মনে করে বিশ্বাস করেন! আসলে আমরা অনেক সময় ওমানের জাতীয় দৈনিক পত্রিকা এবং তাদের নিউজ এজেন্সি থেকে তথ্য সংগ্রহ করি, যেহেতু আমাদের প্রবাসীদের অধিকাংশই ইংরেজি পড়তে জানেন না, তাই আমরা অনেক সময় ইংরেজি নিউজ বাংলায় অনুবাদ করে প্রচার করি। এতে ওমানের অনেক বাংলাদেশী উপকৃত হলেও কিছু কুচক্রিমহল এটা নিয়ে নানা সমালোচনা করছেন এই বলে, কেনো আমরা ইংরেজি নিউজ কপি করছি? আবার অনেকেই মন্তব্য করেন আমরা দেশে বসে ওমানের নিউজ করছি, তাই আমাদের নিউজ মিথ্যা! যা খুবই হাস্যকর!

 

সমালোচকদের উদ্দেশ্যে আমাদের বক্তব্য হচ্ছে, আপনাদের সমালোচনা আমাদের চলার পথে গতি আনে, সুতরাং আমরা আপনাদের সমালোচনা কে ইতিবাচক হিসেবেই দেখি। তবে মনে রাখবেন, আপনার সমালোচনায় আপনার ব্যক্তিত্ব প্রকাশ পায়। বর্তমান এই ডিজিটাল যুগে একজন ব্যক্তি সম্পর্কে ধারনা পেতে তার বাড়িতে যেয়ে খোজ নেওয়ার প্রয়োজন পড়েনা। ব্যক্তির ফেসবুক আইডিতে গেলেই তার সম্পর্কে ধারণা পাওয়া যায়। সুতরাং যারা না বুঝেই অহেতুক নেতিবাচক মন্তব্য করেন, তাদের অনুরোধ করবো, আমাদের ভুল গুলো ধরিয়ে দিন এবং গঠনমূলক সমালোচনা করুন।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বিশেষ ঘোষণা

কারনঃ গতকাল ওমানির পোষ্টে যেয়ে যারা আমাদের নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন, এখন যখন উক্ত ওমানি আমাদের কাছে ক্ষমা চেয়ে এবং তার ভুল স্বীকার করেছে, সুতরাং এখন আপনি কি বলবেন? সর্বশেষ বলবো, আমরাও মানুষ, মানুষ মাত্রই ভুল হতে পারে। আমরা সবসময় চেষ্টা করি শতভাগ সত্য নিউজ দিতে এবং এখন পর্যন্ত আমরা কোনো ভুল নিউজ দেইনি এটা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি। যদি কেউ আমাদের কোনো নিউজ ভুল প্রমাণিত করতে পারেন, তাহলে তাকে ১লক্ষ টাকা পুরস্কৃত করা হবে! তবে কাজ করতে গেলে ভুল হবেই, যদি আমাদের কোন নিউজে ভুল থাকে, তাহলে আমাদের ইনবক্সে জানানোর জন্য অনুরোধ করছি। অবশেষে বলবো, প্রবাস টাইম সব সময়ই গঠনমূলক সমালোচনা ও পরামর্শ স্বাদরে গ্রহণ করে। তবে মনে রাখবেন, অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য আইনত দণ্ডনীয়।

 

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!