বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৩৫ পূর্বাহ্ন

ওমান থেকে তিন হাজার ভারতীয় দেশে ফিরেছেন

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ২২৫
ওমান থেকে তিন হাজার ভারতীয় দেশে ফিরেছেন

করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে ভারতের ১৫ টি চার্টার্ড ফ্লাইটে ওমান থেকে তিন হাজার ভারতীয় দেশে ফিরে গেছেন। অন্যদিকে ভান্দে ভারত মিশনে প্রায় ৩৬ টি ফ্লাইটে প্রায় ছয় হাজার ভারতীয় দেশে ফিরে গেছেন। মাস্কাটে অবস্থিত ভারতীয় দূতাবাস এ তথ্য জানিয়েছে। এই প্রত্যাবাসনে ভারতীয় ব্যক্তিরা যারা ভান্দে ভারত মিশনের অংশ হিসেবে ভারতে ফিরে আসতে ইচ্ছুক ছিলো সেই সকল ভারতীয়দের ভারতে নিয়ে আসা হয়েছে।

ওমানে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত মুনু মহাওয়ার বলেছেন যে, “ভান্দে ভারত মিশনের অংশ হিসাবে ওমানের ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার প্রচেষ্টা ৯ মে থেকে শুরু হয়েছিল এবং কিছু সময়ের জন্য অব্যাহত ছিলো।” দূতাবাসের ভারতীয় নাগরিকদের সহায়তার জন্য যে প্রচেষ্টা চালানো হচ্ছে তার বিষয়ে কথা বলতে টাইমস অফ ওমানকে এই তথ্য জানান রাষ্ট্রদূত।

তিনি আরেও বলেন,” প্রচুর ভারতীয় তাদের নিজস্ব কারণে ভারতে ভ্রমণ করতে চায়। এটাই স্বাভাবিক, কারণ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগে আমাদের দুই দেশের মধ্যে সপ্তাহে প্রায় ২৫০ টি ফ্লাইট চলাচল করতো। অতএব, ওমানে ভারতীয়দের সংখ্যা বেশি হওয়ার আশা করা হয়েছিল। তবে আমরা ইচ্ছাকৃত ভ্রমণকারীদের সংখ্যা প্রকাশ করছি না। কারণ যারা নিবন্ধন করেছেন তারা সম্ভবত ভ্রমণ করবেন না। এই অভিযানের শুরু থেকে এখন পর্যন্ত প্রায় নয় হাজার ভারতীয় নাগরিক ভারতে ফিরে গেছেন। এই প্রক্রিয়া ভবিষ্যতেও অব্যাহত থাকবে।”

আরও পড়ুনঃ অবশেষে আজথেকে চালু হল আন্তর্জাতিক ফ্লাইট

ভান্দে ভারত মিশনের আওতায় ভারত সরকার আগামী সপ্তাহগুলিতে ওমানে আরও ১৫ টি ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করেছে, পাশাপাশি দূতাবাসের সহযোগিতায় বেসরকারি সংস্থাগুলি আরও কয়েকটি চার্টার ফ্লাইট পরিচালনা করবে। যে সকল নাগরিককে জরুরিভাবে ভারতে ভ্রমণ করতে হবে তাদের দ্রুত নিবন্ধন করার জন্য আহ্বান করেছে দূতাবাস কর্তৃপক্ষ।

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!