শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

ওমানে করোনা থেকে সুস্থের সর্বোচ্চ রেকর্ড

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
ওমানে সুস্থতার নতুন রেকর্ড

ওমানে মহামারী করোনা থেকে সুস্থতার সর্বোচ্চ রেকর্ড করেছে আজ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ১,৫৫৬ জন আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। যা ওমানের এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড। দেশটিতে গত কয়েকদিনের তুলনায় আক্রান্তের হার নিম্নমুখী এবং সুস্থতার হার বেশ ঊর্ধ্বমুখী।

এদিকে ওমানে মহামারী করোনায় আজ নতুন আক্রান্ত এক লাফে কমেছে ২৯৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছে ৭৪৫ জন, যা গতকালের তুলনায় ২৯৮ জন কম। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ৩৬৮ জন প্রবাসী এবং ৩৭৭ জন ওমানি নাগরিক। মোট আক্রান্ত ২৫,২৬৯ জন, সুস্থ হয়েছেন মোট ১১,০৮৯ জন এবং গত ২৪ ঘণ্টায় নতুন ৬ জনের মৃত্যু সহ মোট মৃত্যু ১১৪ জন। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়

এদিকে করোনার উৎপত্তিস্থল চীন দীর্ঘদিন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও চীনের বেইজিংয়ে নতুন করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে ‘অত্যন্ত ভয়ানক’ হিসেবে বর্ণনা করেছেন এক নগর কর্মকর্তা। দেশটির সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসকে ওই কর্মকর্তা জানিয়েছেন, কর্তৃপক্ষ এখন ওই অঞ্চলে করোনার বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। তবে ওই কর্মকর্তার নাম প্রকাশ করেনি তারা। খবর আল জাজিরার।

আরও পড়ুনঃ ওমানে শ্রমিক অধিকার লঙ্ঘনের অভিযোগ

নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ব্যর্থ হওয়ায় গত সোমবার দক্ষিণাঞ্চলীয় ফেংটাই জেলার ডেপুটি হেড ঝৌ ইউকিংকে পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। রাজধানী বেইজিংয়ে নতুন করে বেশ কিছু করোনা রোগী ধরা পড়ার পর এ সিদ্ধান্ত আসে। ফেংটাই জেলার জিনফেডি মার্কেটের কিছু লোকের সংস্পর্শে আসার কারণে তারা সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। জিনফেডি ফল, সবজি এবং মাংসের বড় বড় মার্কেট। ঝৌ ছাড়াও জেলার হুয়াসিয়াং শহরের পার্টি সেক্রেটারি ওয়াং হাউ এবং জিনফেডির কৃষি পণ্যের হোলসেল মার্কেটের জেনারেল ম্যানেজার জং ইয়েলিনকেও বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে অধিকতর তদন্ত বলছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!