বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

ওমানের সোহার আবাসিক অঞ্চলে প্রবাসীদের বাড়িভাড়া নিষিদ্ধ

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
ওমানের সোহার আবাসিক অঞ্চলে প্রবাসীদের বাড়িভাড়া নিষিদ্ধ

ওমানের বন্দরনগরী সোহার আবাসিক এলাকায় প্রবাসী ব্যাচেলরদের জন্য আবাসন বা বাড়িভাড়া নিষিদ্ধ করলো স্থানীয় প্রশাসন। আইনি পদক্ষেপ আওতায় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে, সোহারের যেকোনো বাড়ি বা ভিলায় অর্থাৎ সকল ধরনের আবাসিক এলাকায় বাড়ি ভাড়া পেতে হলে অবশ্যই পরিবার থাকতে হবে, ব্যাচেলর কোনও প্রবাসী বাড়ি ভাড়া করতে পারবে না। বাড়িতে এবং ভিলায় শ্রমিক এবং একক কর্মচারীদের ভাড়া সংক্রান্ত চুক্তিগুলি নিবন্ধন করা নিষিদ্ধ। আরও বলা হয় একটি বাড়ি বা অ্যাপার্টমেন্ট কোনও অর্থনৈতিক বা বাণিজ্যিক প্রতিষ্ঠানের জন্য অনুমোদিত হবে না।

 

সোমবার সোহার সিটি কর্পোরেশনের বরাত দিয়ে ওমান অবজারভারের খবরে বলা হয়, আবাসিক বা বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশ্যে তৈরি ভবনগুলিতে ব্যাচেলর প্রবাসীদের ভাড়া চুক্তি নিবন্ধন করা নিষিদ্ধ। বহুতল আবাসিক বা বাণিজ্যিক ভবনগুলিতে ইজারা চুক্তি বন্ধ করতে হবে। ইজারা চুক্তি অবশ্যই সেই সংস্থার নামে থাকতে হবে যেখানে কর্মচারী কাজ করে। বাড়িওয়ালা চুক্তিটি সম্পাদনের আগে নিজের বাড়িটি ভালো ভাবে ডেকোরেশন করে বা সাজিয়ে দিতে হবে। যেনও ভাড়াটিয়ার কোনও সমস্যা না হয়।

আরও পড়ুনঃ ওমানে শ্রমিক অধিকার লঙ্ঘনের অভিযোগ

কোন আবাসিক বাড়ীর সামনে কর্মচারীদের পরিবহনের বাস থামাতে পারবে না। এছাড়াও শ্রমিকরা যারা বাড়িতে থাকবে তাদের অশ্লীল পোশাক এড়িয়ে যেতে হবে। বাড়িওয়ালা নিজের ভবন ও বাসিন্দাদের তদারকির জন্য একজন স্থায়ী কর্মচারী নিয়োগ করতে হবে। শুধুমাত্র এই একজনের জন্য আবাসিক বাণিজ্যিক ভবনের অ্যাপার্টমেন্টগুলিতে ভাড়া নেওয়ার বিষয়ে অনুমতি রয়েছে।

আরও দেখুনঃ প্রবাসীদের নিয়ে যা বললেন মিশা সওদাগর ও র‍্যাবের এই কমান্ডার 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!