শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন

ওমানে আজ আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি

  • প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০
ওমানে করোনার এক লাফে মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ

ওমানে মহামারী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ১০৪৩ জন আক্রান্ত ব্যক্তিকে সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে নতুন আক্রান্তদের মধ্যে ৪২৯ জন ওমানি নাগরিক এবং বাকি ৬১৪ জনই প্রবাসী। দেশটিতে মোট আক্রান্ত ২৪,৫২৪ জন, সুস্থ হয়েছেন ৯,৫৩৩ জন এবং মৃত্যু ১০৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু হয়েছে ৪ জনের। তবে স্বস্তির খবর হচ্ছে ওমানে আক্রান্তের পাশাপাশি বাড়ছে সুস্থতার সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ১০৭৯ জন। যা আজ নতুন আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি।

এদিকে বাংলাদেশে মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন ৩০৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২০৯ জনে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটারে দেয়া তথ্য অনুযায়ী, সোমবার (১৫ জুন) বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০ লাখ ০৭ হাজার ৮০৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৮৫৫ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্র। সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৬২ হাজার ২২৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৮৫৮ জনের।

 আরও পড়ুনঃ সুলতান কাবুস ছিলেন একজন মহা নায়ক

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু উভয়- বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লাখ ৬৭ হাজার ৮৮২ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৩৮৯ জনের।

 

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!