সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ফ্লাইট চালু করলো মিসর

  • প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৯২

আগামী জুলাই থেকে সকল ধরনের আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে মিসর। রোববার মিসরের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী বলেছেন, দেশের সব বিমানবন্দর আগামী জুলাই থেকে পুনরায় চালু করা হবে। এক সংবাদ সম্মেলনে মন্ত্রী মোহাম্মদ মানার আনবা বলেছেন, জুলাইয়ের শুরু থেকে ধারাবাহিকভাবে দেশের সব বিমানবন্দরে ফ্লাইট পরিবহন কার্যক্রম শুরু হবে।

এর আগে, বৃহস্পতিবার দেশটির সরকার আগামী ১ জুলাই থেকে মিসরের প্রধান সমুদ্র উপকূলীয় রিসোর্টগুলো বিদেশি পর্যটকদের জন্য খুলে দেয়ার কথা জানায়। এ ব্যাপারে মন্ত্রী মোহাম্মদ মানার বলেন, উপকূলীয় তিনটি প্রদেশের সব রিসোর্ট বিদেশি পর্যটকদের জন্য সীমিতভাবে চালু করা হবে।

আরও পড়ুনঃ ওমানে পুনরায় লকডাউন, ট্রাক চালকদের নতুন নির্দেশনা

ওই সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন দেশটির পর্যটন মন্ত্রী খালেদ আল-আনানি। তিনি বলেন, বিমানবন্দরে, বিমানে এবং হোটেলে বিদেশি পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মূল্যায়নের ভিত্তিতে করোনাভাইরাস সংক্রমণের উচ্চ-ঝুঁকি প্রবণ দেশগুলোর পর্যটকদের মিসরে আসার আগে পরীক্ষা করা হবে।

প্রায় ১০ কোটি মানুষের এই দেশে এখন পর্যন্ত ৪২ হাজার ৯৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ১ হাজার ৪৮৪ জন। মিসরে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা ইউরোপের অনেক দেশের চেয়ে কম হলেও গত তিন সপ্তাহে তা বাড়ছে।

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT