বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:০৫ অপরাহ্ন

দেশে করোনায় মারা গেলেন স্বাস্থ্য সচিবের স্ত্রী

  • প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০
দেশে করোনায় মারা গেলেন স্বাস্থ্য সচিবের স্ত্রী

দেশে মহামারী করোনায় আক্রান্ত হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের স্ত্রী কামরুন নাহার মারা গেছেন। শনিবার দিবাগত রাত ১২টার দিকে তার মৃত্যু হয়। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য সচিবের একান্ত সচিব (উপসচিব) খন্দকার জাকির হোসেন।

চলতি মাসের প্রথম দিকে করোনায় সংক্রমিত হন কামরুন নাহার। এরপর গত বুধবার তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। শনিবার দিনেও তার শারীরিক অবস্থা অনেকটা ভালো ছিল বলে জানিয়েছিলেন স্বজনরা। স্বাভাবিকভাবেই তিনি শ্বাস-প্রশ্বাস নিতে পারছিলেন। তবে রাতে অবস্থার অবনতি হয় এবং তিনি চলে যান না ফেরার দেশে।

গত ৪ জুন স্বাস্থ্য সচিবের দায়িত্বে থাকা আসাদুল ইসলামকে সরিয়ে পরিকল্পনা বিভাগের সচিব করা হয়। তার স্থলে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান আব্দুল মান্নানকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের নতুন সচিব করা হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। শনিবার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। প্রশাসনে তার ঘনিষ্ঠ সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুনঃ ওমানে পুনরায় লকডাউন, ট্রাক চালকদের নতুন নির্দেশনা

গত মে মাসের শেষ দিকে অসুস্থ হয়ে পড়েন সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। পরে কোভিড-১৯ পরীক্ষা করলে তার শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়। শুরুতে বাসাতেই ছিলেন। পরে করোনা শনাক্তের পর তিনি হাসপাতালে ভর্তি হন। প্রসঙ্গত, তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্যসচিব কামাল আব্দুল নাসের চৌধুরীর ছোট ভাই।

 

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!