শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:২৪ অপরাহ্ন

ওমানে করোনার পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ

  • প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩০৫
ওমানে করোনা ভ্যাকসিন প্রয়োগে অবদান রাখবে সেরোলজিক্যাল জরিপ

ওমানে মহামারী করোনা আক্রান্তের পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ। রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন ১,৪০৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে। যাদের মধ্যে ১,০০৪ জন প্রবাসী এবং ৪০০ জন ওমানি নাগরিক। গত ২৪ ঘণ্টায় নতুন ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। দেশটিতে ইতিপূর্বে একদিনে এতো সংখ্যক প্রবাসী আক্রান্ত হয়নি। দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩,৪৮১ জন, যাদের মধ্যে সুস্থ হয়েছেন সর্বমোট ৮,৪৫৪ জন এবং মৃত্যু ১০৪ জন। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়

এদিকে ওমানের পাশাপাশি মহামারি করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে ফের বাড়ছে আক্রান্ত। চীন থেকে উৎপত্তি হলেও সংক্রমণ ধীরে ধীরে কমে এসেছিলো চীনে। কিন্তু গত দুইমাস পর পুনরায় আবার চীনে জেঁকে বসেছে করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫৭ জনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এপ্রিলের পর থেকে সেখানে একদিনে এত বেশি রোগী আর কখনোই শনাক্ত হয়নি।

 

রোববার( ১৪ জুন) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন শনাক্ত রোগীদের মধ্যে ৩৬ জনই বেইজিংয়ে স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। বাকি ২১ জন বিদেশফেরত। প্রায় দুই মাস পর কিছুদিন আগে হঠাৎ করেই বেইজিংয়ে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। সংক্রমণ বৃদ্ধির কারণে ইতোমধ্যেই সেখানকার দু’টি প্রধান পাইকারি পণ্যের বাজার লকডাউন করে দেয়া হয়েছে। অন্তত ১১টি এলাকার বাসিন্দাদের জন্য জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

বাজার দু’টির কাছে মোতায়েন করা হয়েছে শত শত পুলিশ সদস্য। নিকটবর্তী অন্তত নয়টি স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের খেলাধুলা আয়োজন, সিনেমা হল ও জনসমাবেশ। বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ লাখ ৭২ হাজার ১৯৮ জন। প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৩২ হাজারেরও বেশি মানুষ। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪০ লাখ ৪৩ হাজার ৩৯৩ জন।

আরও পড়ুনঃ ওমানে পুনরায় লকডাউন, ট্রাক চালকদের নতুন নির্দেশনা

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ১৭১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৫২০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১৭১ জনে।

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!