রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৩১ পূর্বাহ্ন

আগামীর প্রজন্মের বদৌলতে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো এক কিশোরী

  • প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০
আগামীর প্রজন্মের বদৌলতে রক্ষা পেলো এক কিশোরী

দেশের জনপ্রিয় ফেসবুক গ্রুপ আগামীর প্রজন্মের বদৌলতে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেলো চট্টগ্রামের এক কিশোরী। শনিবার (১৩-জুন) উক্ত গ্রুপে ভুক্তভোগী কিশোরী একটি হৃদয়স্পর্শী পোষ্ট করেন, যেখানে লেখা ছিলো “একটু কষ্ট করে পড়েন, আমাকে থাকার জন্য সাহায্য করেন এবং বাল্যবিবাহ প্রতিরোধ করেন প্লিজ। আমার নাম হাফসা আক্তার (ছদ্দ নাম), আমার বয়স ১৬ বছর, আমার আম্মুর নাম নাসিমা এবং আব্বুর নাম ইদ্রিস। আমার বাড়ি চট্টগ্রামের লোহাগড়া উপজেলার উত্তর কলাউজান ইউনিয়নে। আমি চট্টগ্রাম মডেল কলেজে ইন্টার ফার্স্ট ইয়ারে অধ্যয়নরত আছি। আমার বাবা একজন সৌদি প্রবাসী। তিনি সৌদি থেকে আমার পরিবারকে প্রচুর চাপ প্রয়োগ করে আমাকে জোরপূর্বক বিয়ে দিয়ে দিচ্ছে।”

ভুক্তভোগী বাল্যবিবাহ রোধে আগামীর প্রজন্ম গ্রুপে পোষ্ট দেওয়ার সাথেসাথেই তা ভাইরাল হয়ে যায়। গ্রুপের এডমিন এইচ আর সোহাগ প্রাথমিকভাবে ঘটনার সত্যতা যাচাই করে বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান কে অবহিত করেন। পরে মনিরুজ্জামান লোহাগড়া থানার ওসিকে এই বিষয়টি জানালে লোকাল থানার পুলিশ ভুক্তভোগী কিশোরীর বাড়ি যেয়ে বাল্যবিবাহ বন্ধ করেন। সেইসাথে মেয়েটির পরিবার তাদের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছে এবং পূর্ণ বয়স্ক না হওয়া পর্যন্ত তাদের মেয়েকে বিবাহ দিবেন না এমন অঙ্গীকার করেছেন।

আরও পড়ুনঃ দেশে এসে আটকে পড়া প্রবাসীদের কর্মস্থলে ফেরা শুরু

উল্লেখ্য: বর্তমান সময়ে যেকয়টি ফেসবুক গ্রুপ দেশের মধ্যে সমাজের নানা অসঙ্গতি নিয়ে কাজ করছে, তাদের মধ্যে “আগামীর প্রজন্ম” গ্রুপটি অন্যতম একটি গ্রুপ। যে গ্রুপে ২ মিলিয়নের অধিক মেম্বার রয়েছে। সমাজের নানা অসঙ্গতি গ্রুপে তুলে ধরা তা সমাধানের পথ দেখিয়ে দেওয়া হয় গ্রুপের মাধ্যমে। বিশেষ করে সাইবার অপরাধ বিষয়ক নানা সমস্যার সমাধান করেছেন গ্রুপটির এডমিন এইচ আর সোহাগ।

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!