বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:০৯ অপরাহ্ন

সিঙ্গাপুরে প্রতারণার অভিযোগে তিন বাংলাদেশির কারাদণ্ড

  • প্রকাশিত: শনিবার, ১৩ জুন, ২০২০
সিঙ্গাপুরে প্রতারণার অভিযোগে তিন বাংলাদেশির কারাদণ্ড

প্রতারণার অভিযোগে তিন বাংলাদেশিকে কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের জেলা জজ আদালত। গত শুক্রবার তাদের এক বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। কারাদণ্ডাদেশপ্রাপ্ত তিন বাংলাদেশি হলেন, মো. নুরুল (৩৩), আবু সুফিয়ান (৩৮) ও মো. বাবুল (৩৫)। এ প্রতারকচক্রের অপর সদস্য সিঙ্গাপুরের নাগরিক ২৯ বছর বয়সী অঙ জাঙ হং এর বিরুদ্ধে মামলা এখনো বিচারাধীন রয়েছে।

জানা যায়, গত বছরের নভেম্বরে বাবুল জানতে পারেন, সুমন নামের বাংলাদেশি এক হুন্ডি ও স্বর্ণ ব্যবসায়ী তার রুমে পর্যাপ্ত পরিমাণে স্বর্ণ ও অর্থ মজুদ রেখেছেন। বাবুল এই হুন্ডির টাকাগুলো হাতিয়ে নিতে ইসলাম, সুফিয়ান ও অঙ জাঙ হংকে নিয়ে পরিকল্পনা করেন। তারা রবার্টস লেনে অবস্থিত জামান সেন্টারের চতুর্থ তলায় সুমনের রুমকে টার্গেট করেন। পরিকল্পনা অনুযায়ী, গত বছরের নভেম্বরে অঙ জাঙ হং সিআইডি পরিচয় দিয়ে জামান সেন্টারে চতুর্থ তলায় সুমনের রুমে প্রবেশ করেন। সুমন এখানে তার বাংলাদেশি কিছু বন্ধুদের নিয়ে থাকতেন। অঙ জাঙ হং যখন রুমে প্রবেশ করে তখন সুফিয়ান রুমের বাইরে এবং নুরুল ও বাবুল জামান সেন্টারের নিচে পাহারায় ছিলেন।

আরও পড়ুনঃ ওমানের আউট পাশের ব্যাপারে দূতাবাসের বিজ্ঞপ্তি

অঙ জাঙ হং নিজেকে সিআইডি পরিচয় দিয়ে বলেন, ‘কিছুক্ষণের মধ্যে পুলিশ আসছে।’ সকলকে ঘর থেকে নড়তে নিষেধ করেন তিনি। অঙ সুমনকে তার লকার খুলতে বলেন এবং পুলিশের ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে লকার থেকে এক ১ লাখ ১৮ হাজার সিঙ্গাপুরি ডলার ও ৩৫০ গ্রাম স্বর্ণ, বাংলাদেশি টাকার প্রায় আনুমানিক দেড় কোটি টাকার পরিমাণ মালামাল নিয়ে বাসা থেকে বের হয়ে যান। পরে চারজন একত্রে মিলিত হয়ে লুট করা মালামাল ভাগবাটোয়ারা করেন।

পরবর্তীতে অভিযোগের ভিত্তিতে সিঙ্গাপুর পুলিশ সমস্ত মালামাল উদ্ধার করে এবং তিন বাংলাদেশিসহ চারজনকে গ্রেপ্তার করে। অবশেষে প্রতারক তিন বাংলাদেশির কারাদণ্ডাদেশ দিলেন সিঙ্গাপুরের আদালত।

আরও দেখুনঃ ওমানে বাংলাদেশ দূতাবাসের সামনে প্রবাসীদের বিক্ষোভ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!