বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৪:০৩ অপরাহ্ন

ওমানে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরী হচ্ছে রুস্তাকে

  • প্রকাশিত: শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২২৫

রুস্তাক স্পোর্টস কমপ্লেক্সটি ওমানে নির্মিত আধুনিকতম একটি স্পোর্টস কমপ্লেক্স। ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত স্টেডিয়াম কমপ্লেক্সটি ২০১৮ সালের ১৩ই সেপ্টেম্বর ধোফার ও সুরের মধ্যে সুপার কাপ ম্যাচ দিয়ে উদ্বোধন হয়েছিলো। সেই ম্যাচে সালাহালান ৪-০ ব্যবধানে জয়লাভ করেছিল। ২০২০ সালের ফেব্রুয়ারির পর্যন্ত
ক্রিয়া প্রশিক্ষণ, ফুটবল ম্যাচসহ অন্যান্য যুব ক্রিয়ালীগ অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত এই মাঠে প্রায় ১১৯ টিরও বেশি খেলা অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ বাতিনা ক্রীড়া অধিদপ্তরের পরিসংখ্যানের ভিত্তিতে, রুস্তাক স্পোর্টস কমপ্লেক্সে তিন হাজার ৭৯২ জন পুরুষ ও দুই হাজার ৭৭৮ জন মহিলা ক্রীড়াবিদ অংশ নিয়েছেন।

রুস্তক অঞ্চলকে কেন্দ্রে অবস্থিত এই কমপ্লেক্সটিতে আসন ক্ষমতা ১৭ হাজার। এখানে রয়েছে চারটি প্রশস্ত চেঞ্জিং রুম, রেফারির জন্য দুটি কক্ষ, প্রয়োজনীয় সরঞ্জাম রাখার জন্য দুইটি হলরুম, মেডিকেল রুম, একটি অ্যান্টি-ডপিং টেস্ট রুম, সুইমিং পুল, প্রেস কনফারেন্স হল, ভিআইপি লাউঞ্জ, সাংবাদিকদের জন্য আটটি কক্ষ, অডিও / ভিডিও টেস্টিং রুম, মনিটরিং রুম এবং টিভি স্টুডিও। ফুটবল স্টেডিয়ামের পাশাপাশি প্রশিক্ষণের জন্য গ্রিনফিল্ড তৈরির একটি কৃত্রিম ঘাসের মাঠ রয়েছে।

আরও পড়ুনঃ ওমানে পুনরায় লকডাউন, ট্রাক চালকদের নতুন নির্দেশনা

ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় এই কমপ্লেক্সে সকল খেলোয়াড়দের জন্য সকল ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছেন। কমপ্লেক্সটিতে সবচেয়ে আকৃষনীয় করে তৈরি করা হয়েছে সুইমিং পুলটি। পুলটি ৫০ মিটার দীর্ঘ, ২৫ মিটার প্রস্থ এবং দুই মিটার গভীর। ৮০০ টিরও বেশি সাঁতারু এখানে সাঁতার কাটতে পারবে। এছাড়াও কমপ্লেক্সে সাঁতারুদের জন্য চারটি চেঞ্জ রুম রয়েছে ও একটি মনিটরিং রুম রয়েছে।

ক্রীড়া কমপ্লেক্সের মোট জমির পরিমাণ তিন লাখ ৮৫ হাজার ৩৬৬ বর্গমিটার ও বিল্ডিংয়ের দৈর্ঘ্য ৪০ হাজার ৬৭৬ বর্গ মিটার। কমপ্লেক্সের সকল সুযোগ-সুবিধা আন্তর্জাতিক মানের উপর বাস্তবায়ন করা হয়েছে। রুস্তাক স্পোর্টস কমপ্লেক্সের ইনডোর হলটিতে ভলিবল, বাস্কেটবল ও হ্যান্ডবল খেলার আয়োজন করা হয়। ইনডোর হলটিতে এক হাজারেরও বেশি দর্শক বসার সুযোগ রয়েছে। স্পোর্টস কমপ্লেক্সের অন্যান্য ইউনিটের মধ্যে রয়েছে একটি মেডিকেল অঞ্চল, হকি মাঠ, টেনিস কোর্ট এবং প্রশাসন ভবন।

আরও দেখুনঃ সুলতান কাবুসের সেই রহস্যময় চিঠিতে কি লেখা ছিল?

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!