বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন

দুবাইর সাথে ওমানের স্থলপথ খোলার সিদ্ধান্ত

  • প্রকাশিত: শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ৩৩৭
দুবাইর সাথে ওমানের স্থলপথ খোলার সিদ্ধান্ত

ওমানের পরিবহনমন্ত্রী ও সুপ্রিম কমিটির সদস্য ড. আহমেদ বিন মোহাম্মদ আল ফুটাইসি বলেছেন, ‘‘ধোফার ও দুকুম লকডাউনের কারণে অভ্যন্তরীণ ফ্লাইট পুনরায় চালু করতে আরও কিছু দিন দেরি হবে। কারণ বর্তমান করোনা পরিস্থিতিতে দেশটির সুপ্রিম কমিটি বিমান চলাচল খোলার বিষয়ে সতর্কতা অবলম্বন করছে।” তিনি আরও জানান, বিমান ও বিমানবন্দর পরিচালনার জন্য সমস্ত প্রয়োজনীয়তা এবং প্রোটোকল সম্পন্ন হয়েছে। বিমান খাতের ক্ষতি পুষিয়ে উঠতে পুনরায় বিমান চালুর ইচ্ছে আছে ওমান সরকারের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কিছুটা বিলম্ব হচ্ছে এই খাতটি পুনরায় চালু হতে। আন্তর্জাতিক বিমান চলাচলের সিদ্ধান্তটি এখনও আলোচনায় রয়েছে।

কেবল ওমানের জন্য নয়, বিশ্বব্যাপী আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার বিষয়েও সতর্কতা অবলম্ব করছে ওমান। এছাড়াও আঞ্চলিক বা অভ্যান্তরিক রুটে বিমান চলাচল এখনও উপযোগী নয় বলেও মন্তব্য করেছে পরিবহনমন্ত্রী।

আরও পড়ুনঃ পর্যটকদের আকৃষ্ট করতে যুগান্তকারী পদক্ষেপ ওমানের

পরিবহণ মন্ত্রী বলেন যে, দেশটির আগামী পরিস্থিতির ওপর বিবেচনা করে নতুন ভাবে সিদ্ধান্ত নেওয়া হবে কবে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল পুনরায় চালু হবে। তবে আশা করা যাচ্ছে অতিদ্রুত একটি সঠিক সিদ্ধান্তে আসবে ওমান সরকার। তবে খুব দ্রুতই সংযুক্ত আরব আমিরাতের সাথে স্থল বন্ধর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার। উভয় দেশের মধ্যে স্থল সীমান্তের সমন্বয় প্রয়োজন। বর্তমানে দুই দেশই চাচ্ছে তাদের মধ্যে পুনরায় স্থল বন্দর খুলে দেওয়া হক। তবে সীমানা পুরোপুরি খোলার বিষয়েও আলোচনা করছে ওমান সরকার।

আরও দেখুনঃ ওমানে বাংলাদেশ দূতাবাসের সামনে প্রবাসীদের বিক্ষোভ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT