বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৪ পূর্বাহ্ন

ওমানে বর্তমান করোনা পরিস্থিতি খুব একটা ভালো নেই

  • প্রকাশিত: শুক্রবার, ১২ জুন, ২০২০
ওমানে ফের ভয়াবহ রুপ নিচ্ছে করোনা
ফাইল ছবিঃ

ওমানে বর্তমান করোনা পরিস্থিতি খুব একটা ভালো নেই, বেশ কিছুদিন ধরে নিয়ন্ত্রণের মধ্যে থাকলেও বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন দেশটির সুপ্রিম কমিটি। বর্তমান পরিস্থিতি আরও উন্নত করার লক্ষ্যে সম্প্রতি দেশটির সুপ্রিম কমিটি একটি বৈঠক করে। বৈঠকে মন্ত্রীপরিষদের উপ-প্রধানমন্ত্রী সাইয়্যিদ ফাহাদ বিন মাহমুদ আল-সাইদ করোনাভাইরাস (কোভিড -১৯) মহামারীর ফলে ঘটে যাওয়া পরিস্থিতি মোকাবেলায় সুপ্রিম কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকের শুরুতে সায়্যিদ ফাহাদ সুপ্রিম কমিটির ভূমিকা ও করোনা ভাইরাস কিভাবে সমগ্র বিশ্বকে গ্রাস করেছে ও এই ভাইরাসের ফলে একটি দেশের স্বাস্থ্যখাত,অর্থনীতি ও সামাজিক অবস্থার কি ধরনের বিরূপ প্রভাব পরেছে তা নিয়ে আলোচনা করেন। নিজের দেশের এই বিরূপ প্রভাব নিরসনে কিভাবে কাজ করা যায় এ ব্যাপারে আলোচনা করেন। এ সময় তিনি সুপ্রিম কমিটির বর্তমান কাজের মূল্যায়ন করে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সাইয়্যিদ ফাহাদ আরও বলেন, ‌‌”করোনা ভাইরাস পরিস্থিতিতে ওমানের যে সকল সেক্টর সামনে থেকে এই ভাইরাসের সাথে লড়াই করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। বিশেষ করে দেশটির স্বাস্থ্যখাতে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্যকর্মী, দেশটির সশস্ত্র বাহিনী, রয়্যাল ওমান পুলিশ ও সুরক্ষা পরিষেবাদি প্রদান করেছে এমন ব্যক্তিদের জন্য আজ আমরা অনেক দেশের তুলনায় ভালো পরিস্থিতিতে রয়েছি।” স্বাস্থ্য খাতের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী নাগরিকদের পাশাপাশি অন্যান্য সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রশংসা করেছেন তিনি।

আরও পড়ুনঃ ওমানের আউট পাশের ব্যাপারে দূতাবাসের বিজ্ঞপ্তি

সাইয়্যিদ ফাহাদ এই শান্তিপূর্ণ দেশ ও এর নেতৃত্বকে যে কোনও ক্ষতি থেকে রক্ষার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া করেছেন। এছাড়াও তিনি বর্তমান পরিস্থিতিতে সবার সাফল্য কামনা করেন।

আরও দেখুনঃ ওমানে বাংলাদেশ দূতাবাসের সামনে প্রবাসীদের বিক্ষোভ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!