বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৭ অপরাহ্ন

ওমানের বিভিন্ন স্থানে পুনরায় বসছে চেক পয়েন্ট

  • প্রকাশিত: শুক্রবার, ১২ জুন, ২০২০
ওমানে পুনরায় লকডাউন, ট্রাক চালকদের নতুন নির্দেশনা

মহামারী করোনা নিয়ন্ত্রণে ওমানের বিভিন্ন স্থানে ফের বসছে চেক পয়েন্ট। বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কমিটির ঘোষণা অনুযায়ী নতুন করে ওমানের বিভিন্ন স্থানে এই চেকপোস্ট বসানো হবে বলে টাইমস অব ওমানের সূত্রে জানা গেছে। আজ শুক্রবার দেশটির রয়্যাল ওমান পুলিশের পক্ষথেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, “ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করে জানানো হচ্ছে যে, ওমান সুপ্রিম কমিটির নির্দেশনা অনুযায়ী আগামীকাল (১৩-জুন) থেকে আগামী (৩-জুলাই) নাগাদ ওমানের ধোফার অঞ্চল, জাবাল আল-শামস, মাসিরাহ, দুকুম ও জাবাল আল-আখদার কে লকডাউন করে দেওয়া হয়েছে। শনিবার (১৩-জুন) থেকে এইসব অঞ্চলে সরকারের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে নিরাপত্তা তল্লাশির জন্য।”

এদিকে ওমানে ফের বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। নতুন আক্রান্তদের মধ্যে অধিকাংশই প্রবাসী। শুক্রবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে গত ২৪ ঘণ্টায় নতুন ১,১১৭ জন ব্যক্তি সনাক্ত করেছে। যাদের মধ্যে ৬৪৭ জন প্রবাসী এবং ৪৭০ জন ওমানি নাগরিক। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২১,০৭১ জন। সুস্থ হয়েছে ৭,৪৮৯ জন এবং নতুন মৃত্যু ৭ জন সহ সর্বমোট মৃত্যু ৯৬।

আরও পড়ুনঃ ওমানের আউট পাশের ব্যাপারে দূতাবাসের বিজ্ঞপ্তি

তবে ওমানে আক্রান্তের পাশাপাশি বাড়ছে সুস্থতার সংখ্যাও। গতকালের হিসেব অনুযায়ী ওমানে করোনা রোগীর সুস্থতার হার দ্বিগুণ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে বৃহস্পতিবার (১১-জুন) মোট সুস্থতার সংখ্যা এক হাজার ৩১১ জন। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন, ওমানের মাস্কাটে এখন পর্যন্ত সুস্থ হয়েছে এক হাজার ১২২ জন। যার মধ্যে মাতরাহতে সুস্থ হয়েছেন ৭৩৮ জন ও সিবে সুস্থ হয়েছেন ২৭১ জন।

আরও দেখুনঃ ওমানে বাংলাদেশ দূতাবাসের সামনে প্রবাসীদের বিক্ষোভ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!