শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৪৭ পূর্বাহ্ন

ওমান সুলতানের নতুন নির্দেশনা জারি

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৭১
ওমানে মৃত্যুদণ্ড এবং ভ্যাট নিয়ে দুটি রয়্যাল ডিক্রি জারি করেছেন সুলতান
ফাইল ছবিঃ

ওমানে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য দেশটির সুলতান হাইথাম বিন তারেক নতুন এক নির্দেশনা জারি করেছেন। দেশটির মহামান্য সুলতান হাইথাম বিন তারিক ওমানের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে ও সার্বিক উন্নয়নের জন্য তিন’শ মিলিয়ন ওমানি রিয়ালের বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়নের জন্য মঙ্গলবার এই রয়্যাল নির্দেশনা জারি করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে যে, “ওমানের টেকসই ও বর্ধিত অর্থনৈতিক বিকাশকে আরও উন্নয়ন করার লক্ষ্যে এই রয়্যাল নির্দেশনা দিয়েছেন সুলতান হাইথাম বিন তারিক। এই উন্নয়ন প্রকল্পগুলি কার্যকর করার জন্য প্রায় ৩০০ মিলিয়ন ওমানি রিয়াল ব্যয় করা হবে। সর্বশক্তিমান আল্লাহ তায়ালা প্রশংসা করে নির্দেশনায় বলা হয় মহামান্য সুলতান যেভাবে দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে এতে তিনি এই স্বদেশের একজন মূল্যবান সম্পদ। এই ভূখণ্ডে বাস করা সকল নাগরিক তার অনুগত।

বুধবার নতুন আরও কিছু রয়্যাল ডিক্রি জারি করা হয়েছে সুলতানের পক্ষথেকে। সুলতান ওমানের সাইবার প্রতিরক্ষা কেন্দ্র প্রতিষ্ঠা এবং এর ব্যবস্থা প্রচার সম্পর্কে রয়্যাল ডিক্রি ৬৪৮/২০২০ জারি করেছেন। অনুচ্ছেদ ১ এ বলা হয়েছে, দেশটির “সাইবার প্রতিরক্ষা কেন্দ্র” নামে একটি নতুন স্থাপনা করা হবে। যা দেশের ওমানের অভ্যন্তরীণ প্রতিরক্ষা কেন্দ্র থেকে সুরক্ষা পরিষেবাতে রিপোর্ট করবে এবং এই ডিক্রির সাথে সংযুক্ত সিস্টেমের বিধান দ্বারা পরিচালিত হবে।

অনুচ্ছেদ ২ তে বলা হয়েছে যে, অভ্যন্তরীণ সুরক্ষা পরিষেবার প্রধান সংযুক্ত সিস্টেমের বিধান বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় বিধি এবং সিদ্ধান্ত জারি করবেন।

আরও পড়ুনঃ ওমানে একদিনে সুস্থতার সর্বোচ্চ রেকর্ড

অনুচ্ছেদ ৩ এ বলা হয়েছে যে, এই ডিক্রী এবং সংযুক্ত সিস্টেমের সাথে বিরোধী বা তাদের বিধানগুলির সাথে লঙ্ঘন করে এমন সব বাতিল করা হবে।

অনুচ্ছেদ ৪ এ বলা হয়েছে যে, এই ডিক্রিটি অফিসিয়াল গেজেটে প্রকাশিত হবে এবং তা প্রকাশের তারিখের পরের দিন থেকে কার্যকর করা হবে।

আরও দেখুনঃ ওমানের মরুভূমিতে বাংলাদেশীর কৃষি বিপ্লব

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!