সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

ওমানে জরিমানা ছাড়াই ড্রাইভিং লাইসেন্স নবায়নের সুযোগ

  • প্রকাশিত: বুধবার, ১০ জুন, ২০২০
  • ৩৪৪
ওমানে ১২ জুলাই থেকে অনলাইনে ড্রাইভিং লাইসেন্স নবায়ন

ওমানে করোনা মহামারীতে দেশটির বিভিন্ন অঞ্চলে গাড়ির লাইসেন্স নবায়নের সুযোগ বন্ধ রয়েছে। এই অবস্থায় বিপাকে পড়েছে ওমানে কর্মরত গাড়ী চালকরা। লকডাউনের কারণে যানবাহনে যাত্রীদের সংখ্যা ও গাড়ি চালানোর সময় মাস্ক পড়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে রয়েল ওমান পুলিশ। তবে সাধারণ গাড়ী চালকরা জানিয়েছে যে যাদের ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গিয়েছে তারা বর্তমান পরিস্থিতিতে কি করবে। এমন প্রশ্নের জবাবে রয়েল ওমান পুলিশের মেজর মোহাম্মদ আল হাসামি বলেন, “চালকদের পক্ষে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নিয়ে গাড়ী চালিয়ে যাওয়া কঠিন। তা আমরা বুঝছি। কিন্তু আরওপি পরিষেবার কেন্দ্রগুলো না খোলার আগ পর্যন্ত চালকরা বর্তমান লাইসেন্স ব্যবহার করে গাড়ি চালাতে পারবে। তাদের লাইসেন্স নবায়নের জন্য জরিমানা করা হবে না।

ট্রাফিকের মহাপরিচালক আরও বলেন, বর্তমানে যানবাহন পরিদর্শন ও পরীক্ষার পাশাপাশি চালকদের লাইসেন্স প্রদানে গুরুত্ব দেওয়া হচ্ছে। পাশাপাশি ওমানে ট্র্যাফিক দুর্ঘটনার পরিমাণ কমিয়ে নিয়ে আসতে কাজ করছে ওমান পুলিশ। মহামারী চলাকালীন কোনও ব্যক্তি সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানলে বা সামাজিক দূরত্ব না মেনে চললে তাদের জরিমানাসহ অর্থদণ্ড দিতে হবে।

আরও পড়ুনঃ ওমানে যেসব প্রতিষ্ঠান খুলার অনুমতি মেলেনি এখনও

মেজর মোহাম্মদ আল হাসামি বলেন, ‘‘দেশকে করোনাভাইরাস মুক্ত করার জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। আমরা সবাই সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলবো। অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলবো। একই সাথে গাড়ি চলাচলে সকলে মাস্ক ব্যবহার করবে। আমি আশা করি অতিদ্রুত আমরা করোনাভাইরাস মোকাবেলায় ইতিবাচক ফলাফল পাবো।” সুত্রঃ ওমান অবজারভার

আরও দেখুনঃ মধ্যপ্রাচ্য থেকে ২৮ হাজার প্রবাসী ফিরবেন শিগগিরই

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT