শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৩০ পূর্বাহ্ন

আজ কাতার থেকে দেশে ফিরবেন ৪১৪ প্রবাসী

  • প্রকাশিত: বুধবার, ১০ জুন, ২০২০
  • ৩০১
আজ কাতার থেকে দেশে ফিরবেন ৪১৪ প্রবাসী

মহামারী করোনাভাইরাসের কারণে কাতারে আটকে পড়া ৪১৪ বাংলাদেশি নাগরিক আজ বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ডি৭৭৭-৩০০বোয়িং) বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন। আজ সন্ধ্যায় দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি স্বাস্থ্যবিধি মেনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে নিশ্চিত করেছেন কাতারস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান। বিশেষ এই ফ্লাইটের অধিকাংশ যাত্রীই জরুরি পারিবারিক প্রয়োজন, কর্মহীন শ্রমিক ও টুরিস্ট ভিসা নিয়ে কাতারে যান।

গত বুধবার (৩ জুন) বিশেষ ফ্লাইটে কাতার থেকে বাংলাদেশে প্রত্যাবর্তনের জন্য কাতারস্থ বাংলাদেশ দূতাবাস এক জরুরি নোটিস জারি করে। এরপর অনলাইনের মাধ্যমে সর্বমোট ৪১৯ জন নাগরিক বাংলাদেশে ফেরার আবেদন করেন। তাদের মধ্যে ৪১৪ জন দেশে ফেরার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট সংগ্রহ করেছেন।

বিশ্বব্যাপী করোনা সংক্রমণের পর বিভিন্ন দেশের লকডাউনের কারণে আকাশে পথে বিমান চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে বাংলাদেশ সরকার। কাতারে এখনও পর্যন্ত করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজারের অধিক। এ পর্যন্ত দেশটিতে ৯ বাংলাদেশিসহ করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৬২ জনের।

আরও পড়ুনঃ ওমানে দূতাবাসের সামনে প্রবাসীদের বিক্ষোভ, দাবী না মানলে আত্মহত্যার হুমকি

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ জানান, কাতার সরকার এবং বাংলাদেশ সরকারের অনুমোদন ক্রমে আমরা প্রথম দাপে ৪১৪ জন বাংলাদেশি নাগরিককে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে দেশে পাঠানোর ব্যবস্থা করেছি। সতর্কতা অবলম্বনে যেসব যাত্রী দেশে যাবেন, অবশ্যই কাতার থেকে করোনাভাইরাস মুক্ত প্রত্যয়নপত্র নিয়ে যাবেন, না হয় দেশে ১৪ দিন সরকারি কোয়ারান্টাইনে থাকতে হবে।

আরও দেখুনঃ মধ্যপ্রাচ্য থেকে ২৮ হাজার প্রবাসী ফিরবেন শিগগিরই

উমান অবধৈ প্রবাসিরা বাংলাদেশ এম্বসির সামনে সুইসাইট করার জন্য আসচে ৬ বছর হলো।এই দেশে আউট পাস দেয় না

Posted by Md Nobir on Tuesday, June 9, 2020

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!