বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৪০ অপরাহ্ন

ওমানে যেসব বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দেওয়া হইলো

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৪০৭
ওমানে যেসব বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দেওয়া হইলো

দীর্ঘদিন লকডাউনের পর ওমানে ৩য় দফায় বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে (ওমানের মাতরাহ এবং ওয়াদি কবির শিল্পাঞ্চল ব্যতীত)। মঙ্গলবার দেশটির সুপ্রিম কমিটি থেকে পুনরায় খুলে দেওয়া বাণিজ্যিক প্রতিষ্ঠানের একটি তালিকা দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা হয়। সম্পূর্ণ স্বাস্থ্য সুরক্ষার সঙ্গে এসব দোকান ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারবে বলে জানায় তারা। ওমান নিউজ এজেন্সি

তবে মন্ত্রণালয় থেকে বলা হয়েছে যে, পুনরায় খোলা বাণিজ্যিক প্রতিষ্ঠান গুলো সুপ্রিম কমিটির নির্দেশনা যথাযথ না মানলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে তাদের বিরুদ্ধে। মঙ্গলবার ওমান সুপ্রিম কমিটির গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে আঞ্চলিক পৌরসভা ও পানি সম্পদ মন্ত্রণালয় থেকে যে সমস্ত বাণিজ্যিক প্রতিষ্ঠান পুনরায় খোলার অনুমতি পেয়েছে তার তালিকা নিম্নে দেওয়া হইলোঃ

১. চাবি তৈরির দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকাগুলি অনুসরণ করে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)
২. জুতার দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকাগুলি অনুসরণ করে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩. জুতো মেরামত ও সেলাইয়ের দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকাগুলি অনুসরণ করে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪. গহনা, স্বর্ণ এবং রৌপ্য বিক্রির দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকাগুলি অনুসরণ করে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৫. স্বর্ণ ও রৌপ্য তৈরির দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৬, ভেষজ ওষুধের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৭, লেনদেন অফিস (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)

৮. ভাষা অনুবাদ অফিস (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৯. ফটোকপির দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১০. অটো গ্লাস বিক্রয় ও ইনস্টল করার দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১১. সাজসজ্জার কাজগুলি ইনস্টল ও সম্পাদনের জন্য দোকানগুলি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

১২. হাউজ হোল্ড আইটেম/ গৃহস্থালী পণ্য বিক্রির দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৩. ট্রেডিং এন্ড ট্রেইলারিং দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৪. স্ক্র্যাব কেনা বেচা (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৫. মোটর সাইকেল এবং সাইকেল বিক্রয় ও মেরামত করার দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

১৬. ডিজিটাল প্রিন্টিং প্রেস (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৭. ক্যালিগ্রাফার (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৮. কাগজ ও প্লাস্টিক ইন্ডাস্ট্রি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
১৯. গ্লাস ইন্ডাস্ট্রি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২০. ফটো এবং ফ্রেম বিক্রয় (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২১. সিকিউরিটি এন্ড সেফটি ডিভাইস বিক্রয় এবং ইনস্টল (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)
২২. গাড়ী এক্সস্টের মেরামত এবং যানবাহন এসি মেরামতের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

২৩. প্রদর্শনী এবং যানবাহন বিক্রির শোরুম (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২৪. কুকিং শিল্প (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২৫. গাড়ি পেইন্টিং ও বিক্রয়ের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)

২৬. ফার্নিচার স্টোর (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২৭. বিলিং পরিষেবা সংগ্রহ অফিস (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২৮. বিলাসবহুল স্টোর (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
২৯. জামাকাপড় এবং ক্রীড়া সামগ্রীর দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩০. কসমেটিকস বিক্রযয়ের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩১. আবায়া ও শীলা বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩২. তৈরি পোশাকের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

৩৩. ওমানি মুসার এবং আল কামিম বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩৪. বাচ্চাদের পোশাকের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩৫. কৃত্রিম টার্ফের দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩৬. সুগন্ধি এবং ধূপ বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩৭. কার্পেট ওয়াশিং শপ (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

৩৮. ওয়ালপেপার বিক্রয় এবং ইনস্টলেশন (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৩৯. পর্দার দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪০. বাচ্চাদের খেলনা স্টোর (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪১. মৃতশিল্পের দোকান এবং কারখানা (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

৪২. পুরানো জিনিসপত্র ও উপহার বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪৩. ব্যাগ এবং চামড়াজাত পণ্য বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪৪. কার্পেট স্টোর (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪৫. ট্রেডমার্ক এবং পেটেন্ট রেজিস্ট্রেশন অফিস (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪৬. ঠিকাদারি সরঞ্জাম ভাড়া দেওয়ার দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

আরও পড়ুনঃ ওমান সুপ্রিম কমিটির নতুন আইন

৪৭. যোগাযোগ কোম্পানি (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
৪৮. যানবাহনের আনুষাঙ্গিক বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।
49. উট এবং অশ্বারোহী/ঘোড়া সরবরাহকারী পণ্য বিক্রয়কারী দোকান (গ্রাহকদের ২ মিটার সামাজিক দূরত্বের নিয়ম এবং স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণের সাথে দোকানে প্রবেশের অনুমতি দেওয়া হবে)।

আরও দেখুনঃ মধ্যপ্রাচ্য থেকে ২৮ হাজার প্রবাসী ফিরবেন শিগগিরই

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!