শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

ওমানে নিষিদ্ধ হলো প্রবাসীদের জমির মালিকানা

  • প্রকাশিত: সোমবার, ৮ জুন, ২০২০
ওমানে নিষিদ্ধ হলো প্রবাসীদের জমির মালিকানা

ওমানের কিছু জায়গায় প্রবাসীদের জমি ও রিয়েল এস্টেটের মালিকানা নিষিদ্ধ করা হয়েছে। রবিবার গৃহায়ণমন্ত্রী শেখ সাইফ বিন মুহাম্মদ বিন সাইফ আল শাবিবি এই সংক্রান্ত একটি বিধান জারি করেছেন। সিদ্ধান্ত অনুসারে, “যে কোনো কিছুর বিধিমালা লঙ্ঘন করে বা তাদের বিধানগুলির সাথে লঙ্ঘন রয়েছে এমন চুক্তি বাতিল করার পরিমাণ হিসাবে গণ্য হবে”। রয়্যাল ডিক্রি ২৯/২০১৮ এর ভিত্তিতে জারি করা প্রবিধানগুলিতে বলা হয়েছে যে “অর্থ মন্ত্রণালয়সহ কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় অনুমোদন ছাড়া অন্যদের জমি ক্রয়ে মালিকানা গ্রহণযোগ্য হবে না ”।

আরও পড়ুনঃ ওমানে পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে হোটেল

ওমানের মুসান্দাম, বুরাইমি,দাহিরা, আল ওস্তা, ধোফার (সালালাল বাদে), লিওয়া, শিনাস, মাসিরাহ, জাবাল আখদার ও জাবাল শামস এইসব অঞ্চলে কোনও প্রবাসী মালিকানা পাবে না। এছাড়াও কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত প্রাসাদ, সুরক্ষা এবং সামরিক এলাকা, প্রাচীন প্রত্নতাত্ত্বিক লেনের নিকটে অবস্থিত পাহাড় ও দ্বীপগুলিতে জমির মালিকানা নিষিদ্ধ করেছে। ডিক্রিটির দুটি অনুচ্ছেদ অনুসারে, প্রবাসীদের তাদের জমি কৃষি কাজের জন্য ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

আরও দেখুনঃ করোনা সঙ্কটেও ঈদের মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স প্রবাসীদের

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!