শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪৮ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রি: ২ বাংলাদেশি গ্রেফতার

  • প্রকাশিত: রবিবার, ৭ জুন, ২০২০
মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রি: ২ বাংলাদেশি গ্রেফতার

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় ১ হাজার টাকার বিনিময়ে বিদেশীদের কাছে করোনা ভাইরাসের জাল নেগেটিভ রিপোর্ট বিক্রি করে পুলিশের কাছে ধরা খেলো দুই বাংলাদেশি। তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম প্রকাশ করেনি। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৫-জুন) স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় কুয়ালালামপুরের জালান আলোর দুটি দোকানে অভিযান চালিয়ে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় উদ্ধার করা হয় তাদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর পুলিশ প্রধান দাতুক মাজলান লাজিম জানান, গত দুই সপ্তাহ ধরে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে মালায় রিংগিত ৫০ (দেশি মুদ্রায় ১ হাজার টাকা) বিনিময়ে করোনা ভাইরাসের নেগেটিভ রিপোর্ট বিক্রি করে আসছে এই সিন্ডিকেট গ্রুপ। অবশেষে আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, ১২ হাজার টাকার দোকান ভাড়া নিয়ে ও স্থানীয় দুইজন নাগরিককে চাকরি দিয়ে কাউন্টারে রেখে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা অবধি এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে এই চক্র। পুলিশ অভিযান চালিয়ে একটি জাল কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, একটি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিক্যাল ল্যাবরেটরি লেটারহেড এবং মালায় রিংগিত ১,৩৩১ (টাকা ২৬৫০০) জব্দ করে।

এছাড়াও দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি ল্যামিনেটর মেশিন এবং কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি সীট সহ বেশ কয়েকটি আইটেমও বাজেয়াপ্ত করেছে পুলিশ। তিনি আরও বলেন, কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে বিবেচনা করছে এবং এদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ ওমানে এনওসি প্রথা বাতিল

গ্রেফতারকৃত দুই বাংলাদেশির বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দণ্ডবিধির ধারা ৪৬৮, দণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলি তদন্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। দেশটিতে অর্থনীতির চাকা সচল রাখতে সরকারের দেওয়া শর্তসাপেক্ষে মুভমেন্ট অর্ডার ৪ মে থেকে বিভিন্ন সেক্টরে কাজের অনুমতি দেয় প্রবাসীদের কাজে যোগ দিতে হলে বাধ্যতামূলক করোনা ভাইরাসের পরীক্ষা করাতে হবে এই সুযোগেই অসাধু বাংলাদেশি ব্যবসায়ীরা সাধারণ প্রবাসীদের সাথে প্রতারণা করে আসছে।

আরও দেখুনঃ করোনা সঙ্কটেও ঈদের মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স প্রবাসীদের

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!