মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

ওমানের জালান বু আলি করোনা মুক্ত ঘোষণা

  • প্রকাশিত: রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩৮৫
অবশেষে টুরিস্ট ভিসাও খুলে দিলো ওমান

ওমানের জালান বু আলি করোনা মুক্ত ঘোষণা, খুলে দেওয়া হচ্ছে জালান বু আলীর লকডাউন। ওমানের দক্ষিণ আল শারকিয়াহ’র বাণিজ্যিক এলাকা জানান বানী বু আলীতে গত দুই সপ্তাহ ধরে কোনো নতুন করোনা আক্রান্ত রোগী না পাওয়ায় ওই এলাকা থেকে লকডাউন তুলে দিচ্ছে ওমান সরকার। স্থানীয় কর্তৃপক্ষের মতে, এই এলাকাটিতে এখন পর্যন্ত ৯৭ জন করোনায় আক্রান্ত রোগী ছিলেন যারা সকলেই সুস্থ হয়ে উঠেছে। করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়া গত ১৬ এপ্রিল থেকে লকডাউন করে দেওয়া হয় জালান বানী বু আলীর বাজারটি।

আল শারকিয়াহ’র ব্যবস্থাপক সেলিম আল রুজাকী বলেন, জালান বানি বু আলি এলাকায় এক হাজার ৫০০ জন প্রবাসী ও ৬০০ ওমানির বসবাস। গত দুই সপ্তাহ ধরে এই এলাকায় কোনও করোনা আক্রান্ত রোগী না পাওয়ায় এলাকাটি থেকে লকডাউন তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এলাকাটিতে মোট ৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছিলো যাদের মধ্যে বেশিরভাগই প্রবাসী। এই আক্রান্তের তালিকায় তিন বছরের শিশু রয়েছে। করোনা পরিস্থিতিতে এই এলাকাটিতে কোয়ারেন্টাইন মেনে চলায় আক্রান্তের পরিমাণ কমেছে বলেও জানান তিনি” সূত্র, টাইমস অব ওমান

আরও পড়ুনঃ ওমানে প্রবাসীদের করোনা চিকিৎসায় এক রিয়াল ও লাগবেনা: স্বাস্থ্যমন্ত্রী

তিনি আরও বলেন, এই এলাকাটিতে শ্রমিকদের আবাসিক এলাকাটিতে সর্বপ্রথম করোনার লক্ষণ দেখা গিয়েছিলো। তবে সবাই কোয়ারেন্টাইন মেনে চলায় ইতিবাচক ফলাফল পেয়েছে এলাকাটি। তবে সকল ওমানি নাগরিকদের সামাজিক দূরত্বসহ সকল প্রকার সতর্কতামূলক নির্দেশনা মেনে চলতে হবে। কোনও ব্যক্তি সংক্রামিত ব্যক্তির সংস্পর্শে এসেছেন বা রোগের লক্ষণ দেখা দিয়েছে তাদের দ্রুত কোয়ারেন্টাইন মেনে চলতে হবে বলেও মনে করেন তিনি।”

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT