শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

৪৮ ঘণ্টার মধ্যেই সকল ফ্লাইট চালু করতে প্রস্তুত ওমান এয়ার

  • প্রকাশিত: শনিবার, ৬ জুন, ২০২০
ওমান থেকে ভ্রমণের অনুমতির প্রয়োজন নেই
ফাইল ছবিঃ

৪৮ ঘণ্টার মধ্যেই সকল ফ্লাইট চালু করতে প্রস্তুত বলে জানিয়েছেন ওমানের রাষ্ট্রীয় বিমান সংস্থা ওমান এয়ার। সম্প্রতি ওমান এয়ার তাদের ওয়েবসাইটে এমন এক তথ্য উল্লেখ্য করেছে। এতে বলা হয়েছে যে, করোনাভাইরাস প্রতিরোধে ওমান সুপ্রিম কমিটি বিভিন্ন স্বাস্থ্যবিধি ও নির্দেশনা জারি করেছে। তাই দেশের সকল নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ৪৮ ঘণ্টার মধ্যেই সকল ফ্লাইট পুনরায় চালু করতে প্রস্তুত ওমান এয়ার। দীর্ঘ-প্রতিষ্ঠিত গুণমান বিমান নির্মাতাদের প্রস্তাবিত পদ্ধতির সাথে সামঞ্জস্য রেখে, স্টোরেজ সময়কালে বিমান সঠিকভাবে রক্ষণাবেক্ষণের বিষয়টি নিশ্চিত করার জন্য এই নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ওমান এয়ার।

ফ্লাইটের প্রতিটি আসন জীবাণুমুক্ত করা, অভ্যন্তরীণ দরজা জীবাণুমুক্ত করা, কেবিন ক্রুদের স্বাস্থ্য সুরক্ষায় গুরুত্ব দেওয়া সহ বিমানে চলাচলকারী প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও তাদের সকল ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার বিষয়ে খুব গুরুত্ব দিচ্ছে ওমান এয়ার। এছাড়াও স্টোরেজ বিমান থাকাকালীন ব্যাটারি পুনরায় সংযুক্ত ও পুনরায় চার্জ করা। দীর্ঘ সময় ধরে এক জায়গায় বসে থাকায় বিমানের টায়ার ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়েও উল্লেখ করা হয়।

আরও পড়ুনঃ ওমানে প্রবাসীদের করোনা চিকিৎসায় এক রিয়াল ও লাগবেনা: স্বাস্থ্যমন্ত্রী

প্রতি সপ্তাহে ও মাস জুড়ে বিমান পুরোটাই রক্ষণাবেক্ষণ বা মেরামতের প্রয়োজন। একই সাথে বিমান চলাচলে যাতে কোনও সমস্যা তৈরি না হয় সেদিকে সজাগ থাকা। দেশের বর্তমান পরিস্থিতি কোনও প্রকার দুর্ঘটনা বাঞ্ছনীয় বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। শুধু বিমান নয়, বিমানের যাত্রী ও কেবিন ক্রু যাতে কোনও প্রকার সমস্যায় না থাকে বা স্বাস্থ্যগত ঝুঁকিতে না থাকে সেদিকেও খেয়াল রাখবে ওমান এয়ার। কর্মীদের স্থান পরিবর্তন হওয়ার আগে ও পরে তাদের তাপমাত্রা মাপা, তাদের তাপমাত্রা রেকর্ড করা যাতে তারা সময়ের সাথে পর্যবেক্ষণ করতে পারে এদিকেও লক্ষ রাখা হচ্ছে বলে জানানো হয়েছে। ওমান এয়ারের প্রযুক্তি বিশেষজ্ঞরা বিমান নির্মাতারা এবং স্বাস্থ্য ও সুরক্ষা বিশেষজ্ঞদের সাথে নিয়মিত যোগাযোগ নিশ্চিত করার জন্য নতুন একটি কমিটি গঠন করছে ওমান এয়ার। সুত্রঃ ওমান অবজারভার

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!