বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

স্বাভাবিক হচ্ছে সৌদির জনজীবন, কর্মস্থলে ফিরছেন প্রবাসীরা

  • প্রকাশিত: শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২০৮
স্বাভাবিক হচ্ছে সৌদির জনজীবন, কর্মস্থলে ফিরছেন প্রবাসীরা

মহামারী করোনায় প্রায় তিন মাস লকডাউন থাকার পর অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে সৌদি আরবের জনজীবনে। দীর্ঘদিন গৃহবন্দি থাকা প্রবাসীরা ফিরতে শুরু করেছেন নিজ নিজ কর্মস্থলে। অনেকদিন পর বাইরে বের হতে পেরে স্বস্তি প্রকাশ করছেন তারা।

গেলো ১৪ মার্চ থেকে কয়েক দফায় প্রায় তিন মাস লকডাউন শেষে গত ২৮ মে থেকে কারফিউয়ের সময়সীমা সাময়িক শিথিলের ঘোষণা দেয় সৌদি সরকার। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান চালু, কর্মীদের কর্মস্থলে ফিরে যাওয়া এবং মসজিদ খুলে দেয়াসহ দেশের অভ্যন্তরে এক শহর থেকে অন্য শহরে যাতায়াতের ওপরও নিষেধাজ্ঞা তুলে দেয়া হয়েছে। গত ছয় দিন ধরে প্রবাসীরা ফিরে এসেছেন নিজ নিজ কর্মস্থলে।

আরও পড়ুনঃ ওমানে সড়ক দুর্ঘটনায় প্রবাসী সহ নিহত চার

লকডাউন শিথিল করলেও স্বাস্থ্যবিধি মেনে চলার উপর অনেকগুলো আইন জারি করেছে সৌদি সরকার। মাস্ক পরা ছাড়া কেউ বাইরে গেলে হাজার রিয়াল জরিমানা ও নিজ দেশে পাঠানোর বিধান রেখেছে এ আইনে। আগামী ২১ শেষ জুন থেকে স্বাভাবিক জীবনে ফেরার আশ্বাস দিয়েছে সৌদি সরকার। এখন কর্মস্থলের লোকসমাগম একটু কম হলেও ধীরে ধীরে তা বাড়বে বলে আশা প্রকাশ করেন প্রবাসীরা।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT