বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৪৬ অপরাহ্ন

ওমানে হোটেলের জন্য নতুন নির্দেশনা পর্যটন মন্ত্রণালয়ের

  • প্রকাশিত: শুক্রবার, ৫ জুন, ২০২০
ওমানে হোটেলের জন্য নতুন নির্দেশনা পর্যটন মন্ত্রণালয়ের

ওমানের প্রত্যেক হোটেলে অভ্যর্থনাকারীদের জন্য স্বচ্ছ মাস্ক, অতিথিদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, পর্যটন হোটেলগুলিতে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সকল হোটেলে সুইমিং পুল ও জিম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পর্যটন মন্ত্রণালয়। হোটেল চত্বরে কোভিড-১৯ সংক্রমণ কমাতে তাদের কি করা উচিত সে বিষয়ে হোটেল কর্মীদের, অতিথিদের ও পরিষেবা সরবরাহকারীদের নির্দেশনা দেওয়ার জন্য একটি গাইডলাইন জারি করেছে মন্ত্রণালয়।

এই নির্দেশাবলীতে আরও জানানো হয়, পর্যটন মন্ত্রণালয়ের বিনিয়োগকারী পরিষেবা ও পরিচালনার মহাব্যবস্থাপক মোহাম্মদ আল জাদজালি বলেছেন, “হোটেল স্থাপনাগুলি, কফি শপে কর্মীদের করোনাভাইরাস সম্পর্কে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে হবে বলে নির্দেশ দিয়েছে পর্যটন মন্ত্রণালয়। তিনি আরও যোগ বলেন, “আমরা সকল প্রকার স্বাস্থ্যবিধি অবশ্যই অনুসরণ করবো। এছাড়াও আমরা স্বাস্থ্যবিধির নির্দেশিকা দিয়েছিলাম সেগুলো খুব দ্রুত অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই নির্দেশিকাগুলির অংশ হিসাবে, গাইডলাইনে বলা হয়েছে যে, পরিবারের একমাত্র চার সদস্যকে লিফট ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে, সকল লিফটে প্লাস্টিকের ইনসুলেটর রাখার নির্দেশ। ছোট লিফটে দু’জন উঠতে পারবে। কোনও অতিথির রুম ছেড়ে দেওয়ার পর তা ২৪ ঘণ্টা খালি রাখতে হবে। এই সময় সেই রুমটি জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করতে হবে। রান্নাঘরের কর্মীদের অবশ্যই তাদের সরবরাহ সুরক্ষা নির্দেশাবলী মেনে চলতে হবে। হোটেল রক্ষণাবেক্ষণ পরিষেবা সরবরাহকারীদের মেডিকেল শংসাপত্র সরবরাহ করতে হবে। যাতে তারা করোনা ভাইরাস মুক্ত রয়েছে তা জানতে পারে অতিথিরা।

আরও পড়ুনঃ ওমানে শীঘ্রই এয়ারপোর্ট খুলে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

যারা সামনের ডেস্কে কাজ করবে তাদের মাস্ক পরতে হবে ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যারা গাড়ী পার্কিয়ে গাড়ি রাখতে পারবে না তাদের জন্য ভ্যালেট পার্কিংয়ের ব্যবস্থা রাখতে হবে। হোটেলের ব্যবহৃত সমস্ত লাগেজ, যানবাহন জীবাণুমুক্ত করতে হবে। হোটেলের সকল পুল, জিম, ইভেন্ট হল ও খেলার জায়গাগুলি অবশ্যই পরবর্তী বিজ্ঞপ্তি অবধি বন্ধ থাকবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!