মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:৩৯ অপরাহ্ন

ওমানে ৫জন লোক জড়ো হলে জরিমানা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৩৫৩
ওমানে মাস্ক না পরায় এক প্রবাসীর ভিসা বাতিল

ওমানে সৈকত এবং বিনোদনমূলক স্থানে যেকোনো ধরণের জমায়েত নিষেধাজ্ঞা এখনো বহাল রয়েছে। দেশটির রয়্যাল ওমান পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, করোনাভাইরাস সংক্রামণের প্রতিরোধে সকল প্রকার জমায়েতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। এই সিদ্ধান্ত লঙ্ঘনকারীদের নির্ধারিত পরিমাণের জরিমানা বহন করতে হবে।

মেজর মুহাম্মদ আল-হাশামি টাইমস অফ ওমানের সাথে এক সাক্ষাত্কারে বলেন, “করোনাভাইরাস পরিস্থিতিতেও মাস্কাট পুনরায় চালু করা ও বাণিজ্যিক কার্যক্রমের অনুমতি দেওয়ার অর্থ এই নয় যে সামাজিক দূরত্ব মানতে হবে না। যদি কেউ সামাজিক দূরত্ব না মানে এবং সরকারের দেওয়া সকল প্রকার স্বাস্থ্যবিধি না মানে, তাহলে তাকে মোটা অংকের অর্থদন্ড দিতে হবে। একই সাথে কারাদন্ড হবে।”

আল-হাশামি আরও বলেন, “আইন অনুসারে যদি একই পরিবারের নয় এমন পাঁচ জন লোক কোনো স্থানে জড়ো হন, তবে এটি সামাজিক দূরত্ব লঙ্ঘন হিসেবে বিবেচিত হবে। যদি পাঁচজনের কম লোক জড়ো হয় এবং তারা মাস্ক না পরে ও সামাজিক দূরত্ব না মানে তাহলে তাদের জরিমানা করা হবে।” জনসমাগমে মাস্ক না পরলে ২০ ওমানি রিয়াল জরিমানা করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ ওমানে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নতুন ঘোষণা

আইন অনুসারে, কেউ কোনও ধরনের উদযাপন ও জানাজা সহ যে কোনও সমাবেশে আমন্ত্রণ জানানো, পাশাপাশি জনসাধারণের জমায়েত করা করোনা সংক্রমেনে দেওয়া সুপ্রিম কমিটির সিদ্ধান্তের লঙ্ঘন। এই লঙ্ঘন করলে এক হাজার ৫০০ রিয়াল জরিমানা করা হবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT