রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:২১ পূর্বাহ্ন

ওমানে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নতুন ঘোষণা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
ওমানে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নতুন ঘোষণা

ওমানে বিদেশি বিনিয়োগকারীদের অনলাইনে রেসিডেন্স কার্ড/পতাকা নবায়নের আবেদন এখন থেকে অনলাইনে দেওয়া যাবে বলে ঘোষণা দিয়েছে ওমানের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়। বুধবার ওমানের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের অনলাইনে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “জনশক্তি মন্ত্রণালয় ও রয়্যাল ওমান পুলিশ (আরওপি) সমন্বয়ে গঠিত নতুন কমিটি অনলাইনের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের রেসিডেন্স কার্ড/পতাকা নবায়নের আবেদনগুলি গ্রহণ করবে। করোনাভাইরাসের বিস্তার কমিয়ে আনতে ও সকল প্রতিষ্ঠানের কাজের ধারাবাহিকতা আরও সহজ করার জন্য এই নতুন পদ্ধতি শুরু করছে মন্ত্রণালয়।”

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, “মন্ত্রণালয় প্রতিষ্ঠান বা কোম্পানির নথিগুলি পর্যালোচনা ও নিরীক্ষণ করবে। এরপর সমস্ত আনুষ্ঠানিকতা শেষ করে উপযুক্ত কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে।” মন্ত্রণালয় থেকে আরও জানানো হয় যে, “রেসিডেন্স কার্ড/পতাকা নবায়ন করতে ইচ্ছুক বিনিয়োগকারীদের অবশ্যই বাণিজ্যিক প্রতিষ্ঠানের নিরীক্ষা ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের যোগাযোগ করে তাদের নথি সংযুক্ত করতে হবে”।

আরও পড়ুনঃ ওমানে জনশক্তি মন্ত্রণালয়ের নতুন আইন

বিবৃতিতে আরও বলা হয় যে, “সংযুক্ত দলিলগুলিতে বার্ষিক বাজেট অর্থাৎ প্রতিষ্ঠানের আর্থিক বিবরণী, কোম্পানির ৬ মাসের ব্যাংক অ্যাকাউন্টের বিবরণী, লিজ চুক্তি, পৌর লাইসেন্স, বীমার বিবৃতি ও প্রবাসী কর্মীদের সঠিক তথ্য জানাতে হবে। এছাড়াও পাসপোর্ট, রেসিডেন্স কার্ড/পতাকার অনুমতি, বিনিয়োগকারীর কার্ডের একটি অনুলিপি ও প্রতিষ্ঠানের সর্বশেষ তিন মাসের সকল কর্মচারীদের বেতন ও বদলির বিবৃতি প্রদান করতে হবে।”

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!