সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:২২ অপরাহ্ন

করোনা নিয়ে প্রবাসীদের প্রশংসা করলেন ওমানের সুলতান

  • প্রকাশিত: বুধবার, ৩ জুন, ২০২০
  • ৪৩৯
করোনা নিয়ে প্রবাসীদের প্রশংসা করলেন ওমানের সুলতান

ওমানে করোনা নিয়ন্ত্রণে সুপ্রিম কমিটির কার্যক্রমের ভুয়ুসি প্রশংসা করলেন দেশটির সুলতান হাইতাম বিন তারেক। মঙ্গলবার দেশটির রাজকীয় ভবন “বাইতুল বারকাহ” তে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী নিয়ন্ত্রণে সুপ্রিম কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে এই প্রশংসা করেন সুলতান।

বৈঠকে সুলতান সবাইকে ধন্যবাদ দেন, বিশেষত স্বাস্থ্যকর্মী, সুলতানের সশস্ত্র বাহিনী, রয়েল ওমান পুলিশ, এবং বিভিন্ন স্থানে সুরক্ষা পরিষেবাগুলির পাশাপাশি রাজ্য বিভাগের বাকী অংশ, বেসরকারি খাত এবং ওমান নাগরিক ও প্রবাসী সকলের প্রচেষ্টার প্রশংসা করেছেন। করোনা মহামারী পরিচালনার ক্ষেত্রে জাতীয় প্রচেষ্টায় অবদান রাখে এমন সকল উদ্যোগকে প্রশংসা করে সচেতনতা ছড়িয়ে দেওয়ার প্রয়াসের প্রশংসা করেছেন।মঙ্গলবার দেশটির বিভিন্ন জাতীয় গণমাধ্যমে এই  তথ্য জানানো হয়।

ওমানে মহামারীটি শুরু হওয়ার পর থেকে সবাইকে করোনার হাত থেকে রক্ষা করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে ওমান সরকার এ কথা বলেন সুলতান। সেইসাথে যারা করোনা নিয়ে যারা কাজ করছে, তাদের সুরক্ষার জন্য সর্বোচ্চ গুরত্ব দিচ্ছে ওমান সরকার এ কথাও বলেন তিনি।

সুলতান বলেন, ন্যূনতম লোকসান মেনে বেসরকারি খাতের টেকসই নিশ্চিত করবে ওমানের অর্থনীতি। সুলতান উল্লেখ করেছেন যে, ক্রমাগত পরিস্থিতি এবং এখন পর্যন্ত করোনাভাইরাসের জন্য উপযুক্ত ওষুধের অভাবের কারণে, ধীরে ধীরে নতুন পরিস্থিতির সাথে লড়াই করা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে যা সমাজের সমস্ত সদস্য একত্রিত হয়ে কাজ না করলে অর্জন করা সম্ভব নয়।

এসময় সুলতান সবাইকে সচেতন হতে এবং প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে মিডিয়াতে প্রকাশিত সচেতনতামূলক বুলেটিনগুলি অনুসরণ করতে বলেন। এসময় সুলতান নিশ্চিত করে বলেন যে, ওমান সরকার করোনার বিরুদ্ধে সরকারের সর্বোচ্চ দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে এবং সেই লক্ষ্যে তার সম্পূর্ণ ক্ষমতা ব্যবহার করছে।

আরও পড়ুনঃ করোনা সঙ্কটেও ঈদের মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স

ওমানের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এবং বর্তমান সময়ের প্রয়োজনীয়তা পূরণের জন্য একটি উন্নত প্রযুক্তিসম্পন্ন নতুন কেন্দ্রীয় জনস্বাস্থ্য পরীক্ষাগার প্রতিষ্ঠার নির্দেশ দিয়েছেন সুলতান। বৈঠক শেষে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট মহামারী থেকে রক্ষা করার জন্য সকল মানুষের জন্য দোয়া করা হয়। এসময় মোনাজাতে রোগীদের দ্রুত সুস্থতা কামনা করেছেন এবং করোনায় মৃত্যুদের আত্মার মাগফেরাত কামনা করেছেন সুলতান হাইতাম বিন তারেক।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT