সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৪ পূর্বাহ্ন

ওমানে করোনায় এক কমিউনিটি নেতার মৃত্যু

  • প্রকাশিত: মঙ্গলবার, ২ জুন, ২০২০
ওমানে করোনায় এক কমিউনিটি নেতার মৃত্যু

ওমানে বাংলাদেশ কমিউনিটির এক পরিচিত মুখের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। মৃত্যু ব্যক্তির নাম কালাম, যাকে কমিউনিটির সবাই মাছ কালাম নামেই চিনেন। তার মৃত্যুতে শোঁকের ছায়া নেমে এসেছে বাংলাদেশী কমিউনিটিতে। জানাগেছে, সোমবার (১-জুন) দুপুর ১২ টার দিকে ওমানের রয়্যাল হাসপাতালে তিনি মারা যান।

মাছ কালাম দীর্ঘদিন ওমানে ব্যবসা করে আসছিলেন, ওমানের বাংলাদেশ কমিউনিটির সিনিয়র ব্যবসায়ীদের তালিকায় ছিলো তার নাম। স্বপরিবারে দীর্ঘদিন যাবত ওমানে ছিলেন কালাম। কয়েক বছর পূর্বে ওমানে তার এক ছেলের মর্মান্তিক মৃত্যু হয়। তার মৃত্যুতে পলাশ গাজী নামে এক ওমান প্রবাসী ফেসবুকের এক স্ট্যাটাসে বলেন, “মনে হচ্ছে আজ আমি আমার আপন এক বড় ভাইকে হারালাম। ওমানে যেদিন এসেছিলাম সেই দিন থেকে সবসময় বড় ভাইয়ের মতো আন্তরিকতা দেখাতেন। মনে পড়ে গত ২৫ ডিসেম্বর ২০১৯ কাকতালীয় ভাবে আমরা একই ফ্লাইটে ঢাকা গিয়েছিলাম। তিন ঘণ্টা ফ্লাইট বিলম্ব গায়েই লাগেনি শুধু উনার মতো সদালাপী মানুষটার কারণে। আল্লাহ পাক নিশ্চয়ই মাস্কাটের বিশিষ্ট ব্যবসায়ী ও সর্বজন পরিচিত কালাম ভাইকে শহীদি মর্যাদা দান করবেন। আমিন।

আরও পড়ুনঃ সালালায় ভয়াবহ বন্যা 

এদিকে ওমানে করোনায় আক্রান্ত হয়ে আজ একদিনেই ৯ জনের মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করেছে। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে গত ২৪ ঘণ্টায় ৫৭৬ জন নতুন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন আক্রান্তদের মধ্যে ৩৬৭ জন প্রবাসী এবং ২০৯ জন ওমানি নাগরিক। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৭৯৯ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ২,৮১২ জন এবং মৃত্যু ৫৯ জন। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষথেকে দেশটিতে বসবাসরত সবাইকে ওমান সুপ্রিম কমিটির নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!