শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন

ওমানে আক্রান্তে পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ

  • প্রকাশিত: রবিবার, ৩১ মে, ২০২০
  • ২৮৩
অবশেষে টুরিস্ট ভিসাও খুলে দিলো ওমান

ওমানে মহামারী করোনায় আক্রান্তে পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ। রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে গত ২৪ ঘণ্টায় ১,০১৪জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে ৩৭১ জন ওমানী নাগরিক এবং বাকি ৬৪৩ জনই প্রবাসী। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ১১,৪৩৭ জন।

এদিকে শনিবার ওমান টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আহমেদ আল সাইদী বলেন, আগামীতে ওমানে করোনা রোগীর সংখ্যা বাড়তে পারে। তাই আমাদের সর্বোচ্চ সতর্কতা থাকতে হবে এই ভাইরাস মোকাবেলায়।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ওমানে সুস্থতার হার কিছুটা ভালো কিন্তু এটা আশানুরূপ নয়। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৪০০ জন। তবে আগামী দিনগুলিতে দেশটিতে মৃত্যুর সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। গত দুই দিনে নতুন আক্রান্তের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় অনেক চিন্তিত দেশটির স্বাস্থ্য বিভাগ বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ ওমানে বৃষ্টির কারণে বেড়েছে বিপজ্জনক সাপের উপদ্রব

তিনি বলেন,”আমরা সবাইকে কোভিড -১৯ প্রতিরোধের নির্দেশাবলী মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। কোনও ব্যক্তি বাড়ি থেকে বের হতে যেনও মাস্ক ব্যবহার করে। এছাড়াও ঘনঘন হাত ভালোভাবে সাবান দিয়ে ধোয়া ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানাই। আমরা লক্ষ্য করেছি যে, রমজানের সময় তারাবীহ নামাজ ও গণ ইফতার করার জন্য কিছু জমায়েত হয়েছিল, যেখান থেকে এই ভাইরাসের পরিমাণ বাড়তে পারে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!