সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন

অফিস খোলার প্রথম দিনেই দেশে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

  • প্রকাশিত: রবিবার, ৩১ মে, ২০২০
  • ১৯৩
অফিস খোলার প্রথম দিনেই দেশে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

দীর্ঘ দুই মাসের বেশি সাধারণ ছুটির পর আজ প্রথম কর্মদিবসে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড করেছে। সেইসাথে গেল ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে রোববার (৩১ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, এখন ৫২টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় দেশে মোট নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২২৯টি। এর মধ্যে পরীক্ষা হয়েছে ১১ হাজার ৮৭৬টি নমুনা এবং শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ৪০ জন, যা এই সময় পর্যন্ত সর্বোচ্চ।

বিশ্ব তামাকমুক্ত দিবসে সবাইকে তামাক পরিহারের আহ্বানও জানিয়েছেন তিনি। করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই আজ থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ধীরে ধীরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে রোববার জানিয়েছেন প্রধানমন্ত্রী। অন্যদিকে করোনা পরিস্থিতি অনুকূলে আসার আগে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আরও পড়ুনঃ ওমানে আক্রান্তে পূর্বের সকল রেকর্ড ছাড়ালো আজ

নাসিমা সুলতানা আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় এখন পর্যন্ত সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ। নাসিমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে একটা গাইডলাইন দেয়া হয়েছে। সবাইকে সেটি মেনে চলতে হবে। এছাড়া বাহিরে বেরুলে সবাইকে সঠিকভাবে মাস্ক ব্যবহার করতে হবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT