শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৭ পূর্বাহ্ন

ওমানে আক্রান্ত দশ হাজার ছাড়ালো আজ

  • প্রকাশিত: শনিবার, ৩০ মে, ২০২০
ওমানে খুলে দেওয়া হচ্ছে মসজিদ?

ওমানে মহামারী করোনায় আক্রান্ত দশ হাজার ছাড়ালো আজ। শনিবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ৬০৩ জন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করা হয়েছে। যাদের মধ্যে ৩৪৩ জন প্রবাসী এবং ২৬০ জন ওমানি নাগরিক। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ১০,৪২৩ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২,৩৯৬ জন এবং মৃত্যু ৪২ জন।

এদিকে করোনা মহামারীর মাঝেই দেশটিতে নিম্নচাপের কারণে জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। ওমানের ধোফার অঞ্চল সালালাতে ইতিমধ্যেই একাধিক ব্যক্তির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। ভারী বৃষ্টিপাতের কারণে দোকানপাট রাস্তাঘাট এখন পানির নীচে। ইতিমধ্যেই নিম্নচাপের কারণে সালালাহ বন্দরে সমস্ত কার্যক্রম স্থগিত করা হয়েছে। শনিবার পোর্ট অফ সালালার অনলাইনে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে: “ধোফারে ভারী বৃষ্টিপাত ও তীব্র বাতাস হওয়ার কারণে সালালাহ বন্দরে আমাদের কর্মচারী, গ্রাহক এবং সরঞ্জামাদি সুরক্ষার জন্য কনটেইনার ও সাধারণ কার্গো টার্মিনালগুলিতে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। আমরা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই কার্যক্রম বন্ধ থাকবে।”

এদিকে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় কোভিড-১৯ মহামারী মোকাবেলা ও দেশটিতে বিভিন্ন প্রতিষ্ঠান পুনরায় খোলার কার্যক্রম নিয়ে বৈঠক করেছে দেশটির সুপ্রিম কমিটি। শুক্রবার ওমান নিউজ এজেন্সি (ওএনএ) অনলাইনে জারি করা বিবৃতিতে বলা হয়েছে: “এমওএইচ স্বাস্থ্য বিষয়ক উপ-সচিব, শ্রম বিষয়ক জনশক্তি মন্ত্রণালয়ের সচিব, আঞ্চলিক পৌরসভা ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব এই বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ ওমানে বৃষ্টির কারণে বেড়েছে বিপজ্জনক সাপের উপদ্রব

ধোফার পৌরসভার প্রধান ও মাস্কাট পৌরসভার পরিষেবা বিকাশের মহাপরিচালক বৈঠকে বলেন, ‌‌”কোভিড -১৯ মহামারী মোকাবেলায় গৃহীত পদক্ষেপের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলে বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে এই স্বাস্থ্যবিধি না মানলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!