শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

ওমানে শনাক্তের সব রেকর্ড ভাঙল আজ

  • প্রকাশিত: শুক্রবার, ২৯ মে, ২০২০
ভারতের ভ্যাকসিনের ব্যাপারে বৈঠক করলেন ওমানের স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবিঃ

ওমানে মহামারী করোনায় আক্রান্তের পূর্বের সকল রেকর্ড ভাঙ্গল আজ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ৮১১জন ব্যক্তিকে সনাক্ত করেছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে নতুন আক্রান্তদের মধ্যে ৩১৫ জন ওমানি নাগরিক এবং বাকি ৪৯৬ জনই প্রবাসী। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯,৮২০ জন, সুস্থ ২,৩৯৬ জন এবং মৃত্যু ৪০ জন।

এদিকে করোনার এই মহামারীর মাঝেই ওমানের বিভিন্ন অঞ্চলে বর্তমানে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বিশেষকরে দেশটির ধোফার অঞ্চল সালালাতে ব্যাপক বৃষ্টি হচ্ছে। এমতাবস্থায় জনসাধরনের নিরাপত্তায় বেশ কঠোর অবস্থানে দেশটির আইন প্রয়োগকারী সংস্থা। শুক্রবার দেশটির জাতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কর্তৃপক্ষের সতর্কতা সত্ত্বেও ওয়াদিসহ নিম্নাঞ্চল দিয়ে যদি কেউ ইচ্ছাকৃত গাড়ি নিয়ে পারাপার হয়, তাহলে তিন মাসের কারাদন্ড এবং ৫০০ ওমানি রিয়াল জরিমানা করা হবে। এতে আরও বলা হয়েছে, “ইচ্ছাকৃতভাবে ওয়াদিগুলি পারাপার যা আপনার জীবন এবং যাত্রীদের জীবনকে ঝুঁকিতে ফেলতে পারে। এটি তিন মাসের কারাদণ্ড এবং আরও ৫০০রিয়াল জরিমানা দ্বারা দণ্ডনীয় অপরাধ।

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেশটিতে বসবাসরত সবাইকে স্বাস্থ্য বিচ্ছিন্নকরণ পদ্ধতিগুলি (নিজের ঘরে একটি টয়লেট সহ) মেনে চলার আহ্বান জানিয়েছে। এছাড়াও নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার পাশাপাশি মুখ, নাক এবং চোখ স্পর্শ না করা এবং কাশি এবং হাঁচি দেওয়ার সময় স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করার পরামর্শ দেওয়া হয়েছে। সেইসাথে ওমান সুপ্রিম কমিটি এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল নির্দেশাবলী পুরোপুরি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুনঃ ওমানে রয়্যাল কোর্টের নতুন আইন জারি

উল্লেখ্য: আজ শুক্রবার ওমানের দক্ষিণ আল বাতিনা অঞ্চলে সুপ্রিম কমিটির আইন অমান্য করে জনসমাগম করার অপরাধে প্রচুর প্রবাসীকে গ্রেফতার ও জরিমানা করেছে দক্ষিণ আল বাতিনা পুলিশ হেড কোয়ার্টার

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!